মিছিল থেকে ঢাবি ছাত্রদলের দুই নেতা আটক - দৈনিকশিক্ষা

মিছিল থেকে ঢাবি ছাত্রদলের দুই নেতা আটক

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি : রাজধানীর চানখারপুল এলাকায় মিছিলের জন্য জড়ো হওয়ার সময় ছাত্রদলের দুই নেতাকে আটক করেছে ডিবি। এসময় ডিবি দ্বারা হামলার শিকার হয়েছে বলে দাবি ছাত্রদলের নেতাদের। এঘটনায় নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। ।

মঙ্গলবার সকাল পৌনে সাতটা নাগাদ চানখারপুলে ঢাবির অমর একুশে হলের বিপরীত পাশে এ ঘটনা ঘটে। এসময় ডিবি ঢাবি ছাত্রদলের দুজন নেতাকে আটক করেছে।

জানা যায়, হরতাল এবং অবরোধের সমর্থনে নিয়মিত মিছিলের আজকের দিনে ঢাবি শাখা ছাত্রদল চানখারপুল এলাকায় মিছিল করার সিদ্ধান্ত নেয়। মিছিলের সময় ছিলো সকাল পৌনে সাতটা। মিছিলের জন্য নেতাকর্মীরা চানখারপুলে জড়ো হওয়ার সময় হঠাৎ করে চারদিক থেকে চারটি গাড়িতে ১২ জন ডিবি পুলিশ এবং ৪-৫ জন পুলিশ এসে তাদেরকে ধরে ফেলে এবং তাদের উপর চড়াও হয় এবং মারধর করে দুজনকে আটক করে নিয়ে যায়।

আটককৃত দুজন ছাত্রদল নেতা হলেন ঢাবি ছাত্রদলের যুগ্ম সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রদলের সভাপতি গাজী মোঃ সাদ্দাম হোসেন এবং শহিদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান।

শাখা ছাত্রদল সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, আমরা মাত্র মিছিলের জন্য জড়ো হচ্ছিলাম শুরুও করতে পারিনি। হঠাৎ করে ডিবি এসে আমাদের উপর হামলা করে। গুলি করার হুমকি দেয় এবং বলে তোদেরকে খুজছিলাম এতদিন। এক পর্যায়ে তারা আমাদের দুজনকে আটক করলেও এখনও পর্যন্ত তাদেরকে কোনো থানায় নেওয়া হয়নি। আমরা আশেপাশের সকল থানায় খবর নিয়েছি।  কিন্তু ডিবি আমাদের কীভাবে জানতে পারলো সে ব্যাপারে আমার সন্দেহ আছে।

শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, লোকেশন এর আগেও কয়েকবার ঝামেলা হয়েছে। তবে এই মুহুর্তে বলা যাচ্ছে না তারা কীভাবে আমাদের লোকেশন জানতে পারলো। হয় তারা কোনো ভাবে ট্রাক করেছে নয়তো আমাদের মধ্যকার কেউ বলেছে দুইটাই সন্দেহ করছি।


ঢাবি ছাত্রদলের নিন্দা প্ৰকাশ

এ ঘটনায় নিন্দা জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকালে অবৈধ তফসিল বাতিলের দাবিতে ঘোষিত অবরোধের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল সংলগ্ন এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মিছিল বের করার জন্য নেতাকর্মীরা জড়ো হন। মিছিলের প্রস্তুতিকালে উক্ত এলাকা চারদিক থেকে ঘিরে ফেলে ডিবি পুলিশ। এসময় আনন্দবাজার এলাকা থেকে শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যলয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক গাজী মোঃ সাদ্দাম হোসেন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মেহেদী হাসানকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায়। বিভিন্ন থানায় যোগাযোগ করেও সন্ধান পাওয়া যায় নাই ।

এসময় ডিবি পুলিশ ছাত্রনেতাদের উপর অতর্কিত আক্রমণ করে। ডিবি পুলিশের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ও অমর একুশে হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাপ্পীসহ কয়েকজন গুরুতর আহত হন।

বিজ্ঞপ্তি আরো উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম সোহেল এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম গণতন্ত্রকামী ছাত্রনেতাদের উপর ডিবি পুলিশের অতর্কিত, নৃশংস হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। নেতৃদ্বয় পুলিশ বাহিনীতে কর্মরত সরকারি কর্মচারীদের সরকার দলীয় ক্যাডারদের মতো আচরণ করা থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন। অধিকন্তু, পুলিশি তাণ্ডবের বিরুদ্ধে দেশের জনগণ এবং দেশ ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোকে সোচ্চার হওয়ার আহবান জানিয়েছেন।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0066418647766113