মেয়েদের পোশাকে ছাত্রী হলে চুরির চেষ্টা, আটক ১ - দৈনিকশিক্ষা

মেয়েদের পোশাকে ছাত্রী হলে চুরির চেষ্টা, আটক ১

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেখ রেহানা হলে মেয়েদের পোশাক পরে চুরি করতে গিয়ে এক যুবক আটক হয়েছে। শুক্রবার (২৯ এপ্রিল) দুপুর ২.০০ টায় এ ঘটনা ঘটে। আটককৃত যুবকের নাম পরিচয় এখনো জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দুপুর আনুমানিক একটার দিকে হলের দুইজন ছাত্রী মেয়েদের পোশাক পরিহিত অবস্থায় মাথায় ওড়না পেঁচিয়ে একজনকে সিঁড়ি দিয়ে নিচে নামতে দেখেন। এসময় তারা বুঝতে পারেন পোশাক পরিহিত ব্যক্তি পুরুষ। পরে তারা চিৎকার করলে হলে কর্মরত সিকিউরিটি গার্ড এবং নির্মাণ শ্রমিকরা তাকে আটক করেন। তবে আটকের পর থেকে উক্ত যুবক কোনো প্রশ্নের উত্তর না দেয়ায় তার নাম-পরিচয় জানা যায়নি।

  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, একজনকে আটক করা হয়েছে। আমাদের নিরাপত্তা কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আটককৃত ব্যাক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এদিকে বারবার বিশ্ববিদ্যালয়ে এমন চুরির ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। রবিউল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, ছুটিতে চুরির ঘটনা নতুন কিছু নয়। প্রতিবারই এমন ঘটনা ঘটছে। কখনো কম্পিউটার চুরি হচ্ছে আবার কখনো শিক্ষার্থীদের জিনিসপত্র চুরি হচ্ছে। আমাদের প্রশাসনের উদাসীনতাই বারবার এধরনের ঘটনার জন্য দায়ী। প্রশাসন যদি এক দুজনকেও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতো তাহলেও আর এমন ঘটনা ঘটতো না।

বিচারহীনতার বিষয়ে প্রক্টর ড. মো: কামরুজ্জামান বলেন, অতীতে কি ঘটেছে সে বিষয়ে বলতে পারবো না। তবে এখন যেহেতু চোর ধরা পড়েছে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা করা হবে এবং এ কাজে তার সাথে আরও কেউ জড়িত আছে কিনা পুলিশের মাধ্যমে সে বিষয়ে জেনে পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগে ২৩ এপ্রিল রাতে বিশ্ববিদ্যালয়ের মসজিদের এসি চুরির চেষ্টা হয়। এছাড়া ২০২০ খ্রিষ্টাব্দে ঈদের ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে কম্পিউটার চুরি হয়।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003262996673584