যবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন - দৈনিকশিক্ষা

যবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

যবিপ্রবি প্রতিনিধি |

যশোর শহরের মণিহারের বিজয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শহীদদের রূহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাতসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।  

মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু শুক্রবার সূর্যোদয়ের সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে।

মহান বিজয় দিবস উপলক্ষে সকালে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের পক্ষ থেকে যশোর শহরের মণিহারে বিজয় স্মৃতিস্তম্ভে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান। পরে যবিপ্রবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকেও বিজয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

এরপর কালেক্টরেট ভবনের মূল ফটক থেকে বিজয় শোভাযাত্রা নিয়ে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের পক্ষ থেকে যশোর শহরের বকুলতলাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, শহীদ মসিয়ূর রহমান হল ও শেখ হাসিনা ছাত্রী হলের পক্ষ থেকেও বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

একইভাবে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। যবিপ্রবি সাংবাবিক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে বের করা হয় বিজয় শোভাযাত্রা। 

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শোভাযাত্রা শেষে আয়োজিত সংক্ষিপ্ত সভায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আমাদেরকে শহীদের রক্তের প্রতিদান দিতে হবে। যে দেশ শহীদের রক্তের প্রতিদান দিতে পারে না, সে দেশ কখনো তার স্বাধীনতার লক্ষ্য অর্জন করতে পারে না। পৃথিবীর একমাত্র দেশ বাংলাদেশ, যেখানে এতো রক্তের বিনিময়ে বিজয় অর্জিত হয়েছে। তাই আসুন আমরা সকলে মিলে এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করি, একটি ক্ষুধা ও দারিদ্র মুক্ত সমাজ গড়ি। আশা করি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহীত ভিশন-২০৩১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবারের সকল সদস্য এক হয়ে কাজ করব।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাংলাদেশের মহান বিজয় অর্জনে প্রাণ দেয়া শহীদদের রূহের মাগফিরাত কামনায় বাদ জুমা বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন যবিপ্রবির কেন্দ্রীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মো. আকরামুল ইসলাম। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের দুটি হলে শিক্ষার্থীদের উন্নতমানের খাবারও পরিবেশন করা হয়।

দিনব্যাপী এসব কর্মসূচিতে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, ড. মো. মেহেদী হাসান, ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এইচ এম জাকির হোসেন, ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, ড. মো. তানভীর ইসলাম, ড. মো. আব্দুল্লাহ আল মামুন, ড. মো. হাফিজ উদ্দিন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সালসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। এছাড়া কর্মসূচিগুলোতে উপস্থিত ছিলেন যবিপ্রবির বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দপ্তর প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0053300857543945