যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি বংশোদ্ভূত ছাত্রকে গু*লি - দৈনিকশিক্ষা

যুক্তরাষ্ট্রে তিন ফিলিস্তিনি বংশোদ্ভূত ছাত্রকে গু*লি

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রের ভারমন্ট অঙ্গরাজ্যের বার্লিংটনে ফিলিস্তিনি বংশোদ্ভূত তিন কলেজশিক্ষার্থীকে গুলি করে আহত করা হয়েছে।

গত শনিবার সন্ধ্যায় ভারমন্ট বিশ্ববিদ্যালয়ের কাছের সড়কে এই গুলির ঘটনা ঘটে।

বার্লিংটন পুলিশ জানিয়েছে, পিস্তল নিয়ে এক ব্যক্তি তিন কলেজশিক্ষার্থীকে গুলি করেন। তারপর তিনি ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

সন্দেহভাজন আগ্নেয়াস্ত্রধারীকে গতকাল রোববার পর্যন্ত ধরতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাঁর খোঁজ করছে পুলিশ ও ফেডারেল এজেন্ট।

কর্তৃপক্ষ বলছে, এই গুলির ঘটনাকে একটি ঘৃণাপ্রণোদিত অপরাধ হিসেবে সন্দেহ করছেন তদন্তকারীরা।

গুলিতে আহত তিন শিক্ষার্থী হলেন হিশাম আওয়ারতানি, কিন্নান আবদেল হামিদ ও তাহসিন আহমেদ। তাঁরা চিকিৎসাধীন। তিনজনের মধ্যে একজনের আঘাত গুরুতর।

পুলিশ জানিয়েছে, গুলিতে আহত তিন শিক্ষার্থীর মধ্যে দুজন মার্কিন নাগরিক। অপরজন যুক্তরাষ্ট্রের বৈধ বাসিন্দা। তাঁদের সবার বয়সই ২০ বছর।

পুলিশের তথ্যমতে, হামলাকালে ভুক্তভোগী দুই শিক্ষার্থী সাদা-কালো রঙের ঐতিহ্যবাহী ফিলিস্তিনি স্কার্ফ কেফিয়্যাহ পরে ছিলেন।

ফিলিস্তিনপন্থী অলাভজনক সংস্থা ইনস্টিটিউট ফর মিডল ইস্ট আন্ডারস্ট্যান্ডিং জানিয়েছে, হামলাকালে ভুক্তভোগী শিক্ষার্থীরা আরবি ভাষায় কথা বলছিলেন বলে জানা গেছে। হামলাকারী কোনো কথাবার্তা ছাড়াই তিন শিক্ষার্থীকে নিশানা করে চারটি গুলি করেন। পরে তিনি চিৎকার করতে শুরু করেন। শিক্ষার্থীদের হয়রানি করেন।

গত ৭ অক্টোবর ইসরায়েল-ফিলিস্তিনি রক্তক্ষয়ী সংঘাতের সূত্রপাত হয়। এই সংঘাতের জেরে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে বিদ্বেষমূলক ঘটনা বেড়ে গেছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনি বংশোদ্ভূত তিন শিক্ষার্থীকে গুলি ঘটনা ঘটল।

সূত্র : রয়টার্স

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0094690322875977