রাবিতে আন্দোলনকারীদের দেয়াল লিখন ও গ্রাফিতি অঙ্কন - দৈনিকশিক্ষা

রাবিতে আন্দোলনকারীদের দেয়াল লিখন ও গ্রাফিতি অঙ্কন

আমাদের বার্তা, রাবি |

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ কর্মসূচি হিসেবে দেয়াল লিখন ও গ্রাফিতি অঙ্কন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে এ গ্রাফিতি অঙ্কন করেন তারা। এ সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করে এ কর্মসূচিতে যোগ দেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শহীদ বুদ্ধিজীবী চত্বরে সামনে কাপড় বিছিয়ে গ্রাফিতির মাধ্যমে বিভিন্ন চিত্র অঙ্কন করছেন শিক্ষার্থীরা। এ ছাড়াও সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের পশ্চিম পাশের দেয়ালেও বিভিন্ন প্রতিবাদী লেখা ও চিত্র অঙ্কন করতে দেখা শিক্ষার্থীদের। এখানে সংবাদপত্রে ছাপা পুলিশি নির্যাতনের ছবি সম্বলিত পোস্টার আঁকছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে চারুকলা অনুষদের শিক্ষার্থী হাবিব বলেন, সারাদেশের সঙ্গে সমন্বয় করে শান্তিপূর্ণভাবে আমরা গ্রাফিতি ও দেয়াল লিখনের কাজ করছি। এখানে বর্তমান পরিস্থিতিতে আমার ভাইদের ওপর যে নির্যাতন করা হচ্ছে সেই বিষয়ে ফুটিয়ে তুলা হচ্ছে।

এ কর্মসূচিতে অংশ নেয়া আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতেখারুল আলম মাসউদ বলেন, ছাত্র-ছাত্রীরা দেশের সাম্প্রতিক ছাত্রহত্যা ও গণগ্রেফতার এবং তাদের ৯ দফার সমর্থনে আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে গ্রাফিতি অঙ্নকন করার কর্মসূচি ঘোষণা করেছিলো। কিন্তু পুলিশ তাদের ক্যাম্পাসে ঢুকতে বাধা দেয়।

১১ আগস্ট থেকে নতুন সূচিতে এইচএসসি, এর আগপর্যন্ত পরীক্ষা স্থগিত - dainik shiksha ১১ আগস্ট থেকে নতুন সূচিতে এইচএসসি, এর আগপর্যন্ত পরীক্ষা স্থগিত ডিবি হেফাজত থেকে ছাড়া পেলেন ৬ সমন্বয়ক - dainik shiksha ডিবি হেফাজত থেকে ছাড়া পেলেন ৬ সমন্বয়ক সামাজিক যোগাযোগমাধ্যম এখন বিপদের কারবার: প্রধান বিচারপতি - dainik shiksha সামাজিক যোগাযোগমাধ্যম এখন বিপদের কারবার: প্রধান বিচারপতি ৩ এইচএসসি পরীক্ষার্থীকে আইনি সহায়তা দিতে আইনজীবী নিয়োগ শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha ৩ এইচএসসি পরীক্ষার্থীকে আইনি সহায়তা দিতে আইনজীবী নিয়োগ শিক্ষা মন্ত্রণালয়ের জামায়াত নিষিদ্ধে আইনি ফাঁকফোকর বন্ধ করা জরুরি - dainik shiksha জামায়াত নিষিদ্ধে আইনি ফাঁকফোকর বন্ধ করা জরুরি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে জামায়াত নিষিদ্ধের প্রজ্ঞাপন কিছুক্ষণের মধ্যে: আইনমন্ত্রী - dainik shiksha জামায়াত নিষিদ্ধের প্রজ্ঞাপন কিছুক্ষণের মধ্যে: আইনমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.0035920143127441