লাখ ভোল্টের বৈদ্যুতিক টাওয়ারে যুবক, কৌশলে নামালো ফায়ার সার্ভিস - দৈনিকশিক্ষা

লাখ ভোল্টের বৈদ্যুতিক টাওয়ারে যুবক, কৌশলে নামালো ফায়ার সার্ভিস

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া তিতাস ব্রিজের পশ্চিমে উত্তর-দক্ষিণে জাতীয় গ্রিডের বিদ্যুৎ সঞ্চালন লাইন প্রবাহিত হয়েছে। কৃষি জমিতে গ্রিডের বৈদ্যুতিক টাওয়ারটির উচ্চতা প্রায় ১৭০ ফুট। এই লাইন দিয়ে সঞ্চালিত হয় ১ লাখ ৩০ হাজার ভোল্টের বিদ্যুৎ। সেই টাওয়ারের চূড়ায় এক যুবক বসে জিকির করছে। মাঝে মাঝেই এপাশ থেকে ওপাশে যায়। আতঙ্ক নিয়ে নিচ থেকে সেই দৃশ্য দেখছেন উৎসুক জনতা। চিৎকার করে লোকজন তাকে নেমে আসার অনুরোধ করছে। কিন্তু সেই যুবকের কোনো ভ্রুক্ষেপ নেই। বৃহস্পতিবার সকালের এ দৃশ্য স্তম্ভিত করে স্থানীয়দের। 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের এক কর্মী ঘটনাস্থলে পৌঁছে হ্যান্ডমাইকে তাকে নেমে আসারা অনুরোধ জানায়। প্রায় ৩ ঘন্টা পর ফায়ার সার্ভিসের কর্মী হ্যান্ডমাইকে আজান বাজানোর পর সেই যুবক টাওয়ার থেকে নেমে আসে। ওই যুবক অসংলগ্ন কথাবার্তা বলছেন।

উদ্ধারকৃত যুবক নিজেকে নাসির উদ্দিন বলে পরিচয় দিয়েছেন। তিনি দাবি করেছেন, তিনি নোয়াখালী জেলার সেনবাগের ইয়ারপুর গ্রামের সিরাজ বাবুর্চির ছেলে। যুবকের হাতে এবং পেটে ব্লেডের কাটা দাগ রয়েছে। তার পড়নে ছিল গোলাপী রংয়ের পায়জামা পাঞ্জাবি। 

ঘটনার প্রত্যক্ষদর্শী রুবায়েদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমি ৯ টার দিকে খবর পেয়ে এসে দেখি একজন যুবক উঁচু বৈদ্যুতিক টাওয়ারের চূড়ায় বসে জোরে জোরে আল্লাহু আল্লাহ করছে। কখনও জিকিরের শব্দ করছে। সবাই তাকে নেমে আসার অনুরোধ জানালেও সে নামেনি। 

আখাউড়া উপজেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মুনিম সারেয়ার বলেন, স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পারি এক যুবক ভোরে বিদ্যুতের টাওয়ারের চূড়ায় উঠে বসে আছেন। সকাল ৮টার দিকে ফায়ার সার্ভিসের কর্মী নাজমুল হোসেন ঘটনাস্থলে গিয়ে তাকে টাওয়ার থেকে নেমে আসতে বলে। বেলা ১১টার দিকে মোবাইল থেকে হ্যান্ডমাইকে আজান বাজালে সে টাওয়ার থেকে নেমে আসে। 

তিনি আরো বলেন এর আগের দিন বিকেলেও ওই যুবক টাওয়ারে উঠেছিল। আমরা তাকে নামিয়ে এনেছি। ২০ দিন আগেও জেলার সদর উপজেলার বরিশল এলাকায় বিদ্যুতের টাওয়ারে উঠেছিল সে। তার মানসিক সমস্যা রয়েছে বলে মনে হয়। 
 
ব্রাহ্মণবাড়িয়া পাওয়ার গ্রিড কোম্পানির ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী প্রকৌশলী সাইমুন আলম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, টাওয়ারটির উচ্চতা ১৭০ ফুট। এখানে জাতীয় গ্রিডের ১ লাখ ৩০ হাজার ভোল্ট বিদ্যুৎ সঞ্চালন লাইন গেছে। বিদ্যুতের তার অনেক দূরে থাকে কেউ চাইলেও সেখানে যেতে পারবে না। আমরা বিষয়টি খোঁজ নিয়ে দেখবো সে কিভাবে টাওয়ারে উঠলো।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028698444366455