শাজাহান সাজু বেসরকারিভাবে নির্বাচিত - দৈনিকশিক্ষা

শাজাহান সাজু বেসরকারিভাবে নির্বাচিত

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের শাহজাহান আলম সাজু।

নৌকা প্রতীক নিয়ে ৬৬ হাজার ৩১৪ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা পেয়েছেন ৩৭ হাজার ৭৫৭ ভোট। শাহজাহান আলম সাজু প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ২৮ হাজার ৫৫৭ বেশি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

এ ছাড়াও লাঙ্গল প্রতীকে অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী পেয়েছেন ৩ হাজার ১৮৬ ভোট, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. জহিরুল ইসলাম জোয়েল পেয়েছেন ৫৬১ ভোট এবং আম প্রতীকে পিপলস পার্টির আব্দুর রাজ্জাক পেয়েছেন ৭৩৯ ভোট। আরো পড়ুন: ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন: প্রকাশ্যে সিল মারার অভিযোগ

রোববার (৫ নভেম্বর) সারা দিন শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হলেও কেন্দ্রগুলোতে ভোটারদের তেমন জটলা ছিল না। সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা শেষ হয়। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১০ হাজার ৭২ ও ভোটকেন্দ্র ১৩২টি।

এ আসনে উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান আলম (নৌকা), জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল), জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির মো. রাজ্জাক হোসেন (আম) এবং স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা (কলার ছড়ি)।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর এ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুস সাত্তার ভুইয়া মৃত্যুবরণ করায় উপনির্বাচনের তপশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরবর্তীকালে নির্বাচন কমিশন ৫ নভেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030019283294678