শাবিপ্রবিতে র‌্যাগিং : প্রতিবেদন জমা দিতে সময় বাড়ালো তদন্ত কমিটি - দৈনিকশিক্ষা

শাবিপ্রবিতে র‌্যাগিং : প্রতিবেদন জমা দিতে সময় বাড়ালো তদন্ত কমিটি

শাবি প্রতিনিধি |

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে এক ছাত্রকে র‌্যাগিংয়ের অভিযোগে গঠিত তদন্ত কমিটির তদন্ত কাজের জন্য আরও ১৫ দিন সময় বাড়ানো হয়েছে। গতকাল বিকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল। তবে প্রতিবেদন সম্পূর্ণ করতে তদন্ত কমিটি ১৫ দিন সময় বাড়ানোর আবেদন করেছে। আবেদনের ভিত্তিতে তদন্তের সময় আরও ১৫ দিন বাড়িয়েছে কর্তৃপক্ষ।

  

শিক্ষার্থীরা জানান, গত ২২ ফেব্রুয়ারি শাবি’র ব্যবসায় প্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের কয়েকজন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে ওই বিভাগের প্রধানের কাছে র‌্যাগিংয়ের অভিযোগ দেন একই বিভাগের প্রথম বর্ষের (জুনিয়র) এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর অভিযোগ, সিনিয়র শিক্ষার্থীরা ভুক্তভোগীসহ তার বন্ধুদের গত ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলে মানসিকভাবে নির্যাতন করেন। সিনিয়রদের এসব কথা না শুনলে তারা হুমকি দেন এবং মারতেও এগিয়ে আাসেন। এ ছাড়া আরও বিভিন্নভাবে মানসিক নির্যাতন করা হয় বলে অভিযোগ তোলেন ভুক্তভোগী শিক্ষার্থী। এ ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় জড়িত সিনিয়র ৫ শিক্ষার্থীকে গত ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে র‌্যাগিংয়ের ঘটনাটি অধিকতর তদন্তের জন্য ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটিকে সেই সময় ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল।

তবে গতকাল ৭ কার্যদিবস শেষের পূর্বেই সময় বাড়ানোর আবেদন করলো তদন্ত কমিটি। প্রতিবেদন সম্পন্ন করতে এ নিয়ে মোট ২২দিন সময় পাচ্ছেন তদন্ত কমিটির সদস্যরা। তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. খায়রুল ইসলাম বলেন, ঘটনার সঙ্গে অনেকগুলো বিষয় জড়িত থাকায় আমরা আরও ১৫ কার্যদিবসের সময় নিয়েছি। সবকিছু ভালোভাবে ফ্যাক্টফাইন্ডিং করে আমরা সুন্দর একটা প্রতিবেদন উপস্থাপন করার চেষ্টা করছি।’ র‌্যাগিংয়ের শিকার ভুক্তভোগী শিক্ষার্থীর ভাষ্য, যেহেতু অভিযোগ দেয়া হয়েছে, তাই উপযুক্ত তদন্তের ভিত্তিতে র‌্যাগিংয়ের সঙ্গে জড়িতদের বিচার চাই।

সরকারি চাকরি থেকে ২০ শিক্ষককে অব্যাহতি - dainik shiksha সরকারি চাকরি থেকে ২০ শিক্ষককে অব্যাহতি ইউজিসি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে বহাল থাকছেন অধ্যাপক আলমগীর - dainik shiksha ইউজিসি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে বহাল থাকছেন অধ্যাপক আলমগীর চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন ত্রাণ দিতে যাওয়ার পথে দুর্ঘটনা, আহত ১২ চবি শিক্ষার্থী - dainik shiksha ত্রাণ দিতে যাওয়ার পথে দুর্ঘটনা, আহত ১২ চবি শিক্ষার্থী ব্যাংকের অনিয়ম তদন্তে কমিশন গঠন হচ্ছে - dainik shiksha ব্যাংকের অনিয়ম তদন্তে কমিশন গঠন হচ্ছে শীট মেশিন সম্বলিত প্রতিষ্ঠানের জন্য পুনরায় দরপত্র দাবি - dainik shiksha শীট মেশিন সম্বলিত প্রতিষ্ঠানের জন্য পুনরায় দরপত্র দাবি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0063788890838623