শিক্ষক হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার - দৈনিকশিক্ষা

শিক্ষক হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

কাঁঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি |

ঝালকাঠির কাঁঠালিয়ায় শিক্ষক শাহজাহানকে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সরোয়ার হোসেন খানকে গ্রেফতার করা হয়েছে। শনিবার ভোররাতে রাজধানীর খিলগাঁও থানার ভূইয়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ঢাকার খিলগাঁও থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়েছে। দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন কাঠালিয়া থানার ওসি মো. মুরাদ আলী।

জানা গেছে, শাহজাহান মাস্টার উপজেলার দক্ষিণ চেঁচরী গ্রামের রহিম উদ্দিন হাওলাদারের ছেলে ও পীর খানজাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। গ্রেফতারকৃত সরোয়ার হোসেন খান (৩৫) উপজেলার দক্ষিণ চেঁচরী গ্রামের জয়নাল আবেদীন মাস্টারের বড় ছেলে। তিনি ১৫ বছর পালিয়েছিলেন। 

থানার অফিসার ইনচার্জ মো. মুরাদ আলী দৈনিক শিক্ষাডটকমকে জানান, ২০০৭ খ্রিষ্টাব্দের ১৭ মার্চ গ্রেফতারকৃত সরোয়ার হোসেন খান, আবদুল লতিফ হাওলাদার ও আবদুস সালাম জমাদ্দার মিলে ওই শিক্ষককে হত্যা করেন। সরোয়ার হোসেনকে ২০০৭ খ্রিষ্টাব্দের ২১ আগস্ট উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের মরিচবুনিয়া এলাকা থেকে আটক করে কোর্টে চালান করে পুলিশ। পরবর্তীতে আদালতে জামিনপ্রাপ্ত হয়ে আত্মগোপনে চলে যায় সরোয়ার। 

তিনি জানান, তদন্ত শেষে ওই বছরের ১২ ডিসেম্বর আসামি দক্ষিণ চেঁচরী গ্রামের সরোয়ার হোসেন খান, একই গ্রামের আবদুল লতিফ হাওলাদার ও আবদুস সালাম জমাদ্দারের বিরুদ্ধে কোর্টে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্র দাখিলের পর মামলার অপর দুই আসামি আবদুল লতিফ হাওলাদার ও আবদুস সালাম জমাদ্দার কোর্টে হাজিরা দিলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠায়। পরে উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন তারা। পরে ২০২২ খ্রিষ্টাব্দের ২৯ মার্চ সরোয়ারসহ তিন আসামিকে মৃত্যুদণ্ড একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন ঝালকাঠির অতিরিক্ত দায়রা জজ মো. মাসুদুর রহমান।

শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী তীব্র সেশনজটের মহাশঙ্কা - dainik shiksha তীব্র সেশনজটের মহাশঙ্কা কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! - dainik shiksha কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন - dainik shiksha ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0065882205963135