শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড - দৈনিকশিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের স্থাপন, পাঠদান ও একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা ফিরে পেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। 

সোমবার (২৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।  
এর আগে বিভিন্ন অনিয়মের কারণে কারিগরি শিক্ষা বোর্ডকে শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন, পাঠদান ও একাডেমিক স্বীকৃতির দায়িত্ব থেকে বিরত রাখা হয়।

এদিকে সোমবার জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (বিটিইবি) পরিচালিত সরকারি (অন্য মন্ত্রণালয় ও বিভাগভুক্ত) ও বেসরকারি টেকনিক্যাল ও ভোকেশনাল এডুকেশন এবং ট্রেইনিং (টিভিইটি) প্রতিষ্ঠানের স্থাপন ও পাঠদান অনুমতি দেবে কারিগরি শিক্ষা বোর্ড। বেসরকারি প্রতিষ্ঠানের ক্ষেত্রে অস্থায়ী, অন্য মন্ত্রণালয়ভুক্ত সরকারি প্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি ও ট্রেড-স্পেশালাইজ-টেকনোলজি-বিষয়-শিক্ষাক্রম-সংযোজন সংক্রান্ত বিষয়ের নিষ্পত্তির দায়িত্ব আগের মতো বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডকে দেয়া হলো। 

এর আগে বোর্ড (বিটিইবি) পরিচালিত সরকারি-বেসরকারি টেকনিক্যাল ও ভোকেশনাল এডুকেশন এবং ট্রেইনিং প্রতিষ্ঠানের স্থাপন ও পাঠদান অনুমতি এবং একাডেমিক স্বীকৃতি দিতো শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে : শিক্ষামন্ত্রী ডিবির হাতে গ্রেফতার নাসিরই চালান শিক্ষার ঢাকা ডিডি অফিস! - dainik shiksha ডিবির হাতে গ্রেফতার নাসিরই চালান শিক্ষার ঢাকা ডিডি অফিস! শিক্ষাভবন যখন কর্মকর্তার নোট-গাইড বিক্রির দোকান - dainik shiksha শিক্ষাভবন যখন কর্মকর্তার নোট-গাইড বিক্রির দোকান শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ আগস্টে - dainik shiksha পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ আগস্টে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে বুদ্ধিজীবী হ*ত্যায় জামায়াত কীভাবে জড়িত - dainik shiksha বুদ্ধিজীবী হ*ত্যায় জামায়াত কীভাবে জড়িত please click here to view dainikshiksha website Execution time: 0.0034348964691162