শিক্ষার্থীরাই হবেন স্মার্ট বাংলাদেশের কর্ণধার : খাদ্যমন্ত্রী - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীরাই হবেন স্মার্ট বাংলাদেশের কর্ণধার : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি |
খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, যেসব স্কুলগুলো সরকারের নীতিমালার শর্তপূরণ করছে সেগুলো এমপিওভূক্ত করেছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা এদেশের শিক্ষার জন্য যুগান্তকারী উদ্যোগ। এছাড়া প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও একটি কলেজ সরকারিকরণ করেছেন তিনি। কারণ আজকের শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কর্ণধার। তাই প্রধানমন্ত্রী শিক্ষাকে এগিয়ে নিতে প্রতিটি স্কুল, কলেজ ও মাদরাসার জন্য বিল্ডিং তৈরি করে দিয়েছেন। 
 
বুধবার নওগাঁর নিয়ামতপুর উপজেলায় বামইন স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

 

 
 
খাদ্যমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফা ঘোষণার মাধ্যমেই স্বাধীনতার স্বপ্নবীজ রোপিত হয়। ৬ দফা ঘোষণা করে বার বার তিনি কারাবরণ করেছেন। পাকিস্তানি শাষকগোষ্ঠী বঙ্গবন্ধুকে দেশদ্রোহী বলেছে। তবুও তিনি ৬ দফা থেকে সরে আসেননি। বাংলাদেশের স্বাধীনতা এসেছে বঙ্গবন্ধুর হাত ধরে।
 
খাদ্যমন্ত্রী বলেন, কৃষক অনেক কষ্ট করে ফসল ফলায়। বর্তমান সরকার কৃষক বান্ধব। তাই কৃষিকে প্রাধান্য দিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। কৃষকের উন্নয়ন সরকারের লক্ষ্য উল্লেখ করে তিনি বলেন, কৃষকের ফসলের নায্যমূল্য নিশ্চিত করতে গেলে এক শ্রেণি আছে যারা এসি রুমে বসে দাম বাড়লো বলে জিকির তোলে। অথচ ধানের দাম ২ টাকা বাড়লে চালের দাম স্বাভাবিক নিয়মেই ৩ টাকা বাড়ে।
 
তিনি বলেন, লোডশেডিং হচ্ছে। এটা সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে। লোড শেডিং দ্রুতই সমাধান হবে। তীব্র গরমে বিদ্যুতের ব্যবহার বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, এখন ঘরে ঘরে এসি ব্যবহার হচ্ছে। বিদ্যুৎ ব্যহবারে সচেতন হতে হবে। অযথা লাইট, ফ্যান যেন না চলে সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানান তিনি।
 
সাধন চন্দ্র মজুমদার বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হবে। সেই নির্বাচনে জনগণ উন্নয়নের পক্ষে ভোট দিবে। ধোকাবাজিতে জনগণ পা দেবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী নির্বাচন হবে উন্নয়নের সঙ্গে অনুন্নয়নের। এসময় তিনি উন্নয়নকে এগিয়ে নিতে, ভবিষ্যত প্রজন্মকে ভালো রাখতে শেখ হাসিনার সরকারে আস্থা রাখার আহ্বান জানান।
 
তিনি বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেন, একটি দল দেশের ক্ষমতায় এসেছিলো পেছনের দরজা দিয়ে। হ্যাঁ-না ভোট দিয়ে জিয়াউর রহমান প্রেসিডেন্ট হয়েছিলেন। জেনারেল এরশাদ সেই পথ অনুসরণ করেছিলেন। তত্তাবধায়ক সরকার এ দেশে হবে না, নির্বাচন কমিশন সুষ্ঠ নির্বাচন করবে। 
 
নির্বাচনে তিনি বিএনপিকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন, জনগণ যাকে ভোট দিয়ে নির্বাচন করবে তিনি ক্ষমতায় যাবেন। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়া এ দেশের জনগণ মেনে নেবে না।
 
অনুষ্ঠানে নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান মো. ফরিদ আহমেদ, উপজলো নির্বাহী অফিসার ইমতিয়াজ মোর্শেদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0077610015869141