শিক্ষা সফরে গিয়ে পানিতে ডুবে শিশু শিক্ষার্থীর মৃত্যু - দৈনিকশিক্ষা

শিক্ষা সফরে গিয়ে পানিতে ডুবে শিশু শিক্ষার্থীর মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি |

লক্ষ্মীপুরের রায়পুরের মেঘনা নদীর একটি চরে শিক্ষা সফরে গিয়ে প্রাণ হারিয়েছে মো. তামিম হোসেন (৭) নামে এক শিশু শিক্ষার্থী।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুরের হাইমচর উপজেলার শহর আলী মোড় এলাকার কাটাখালী নদী থেকে তার ভাসমান মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড সদস্যরা।

এর আগে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে রায়পুরের আলতাফ মাস্টার ঘাটের অদূরে মেঘনা নদীর মধ্যখানে আজগর সর্দারের চর থেকে নিখোঁজ হয় তামিম।

তামিম লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের চর ইন্দুরিয়া গ্রামের সর্দার বাড়ির রতন সর্দারের ছেলে। সে ওই এলাকার মেঘনাবাজার হাজী আবদুল আউয়াল কওমী মাদরাসার হেফজ বিভাগের ছাত্র।  

হাইমচর কোস্টগার্ডের স্টেশন কমান্ডার সাজ্জাদ হোসেন জানান, তার নেতৃত্বে ৪ সদস্যের একটি দল নদীতে নিখোঁজ তামিমের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে বুঝিয়ে দেন। পরিবারের পক্ষ থেকে মৃত্যুর ঘটনায় কোনো অভিযোগ ছিল না।  

পারিবারিক সূত্রে জানা যায়, রায়পুরের উত্তর চরবংশী ইউনিয়নের মেঘনা নদীর আজগর সর্দারের চরে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে শিক্ষা সফরে যায় হাজী আবদুল আউয়াল কওমি মাদরাসার শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বিকেলে ওই চরে খেলাধুলায় ব্যস্ত থাকে। এ ফাঁকে শিশু তামিম নদীতে নিখোঁজ হয়।

অনেক খোঁজাখুঁজির পরও তাকে না পেয়ে মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা বাড়ি ফিরে আসে। পরে তামিমের বাবা রতন সর্দার স্থানীয় পুলিশ ও কোস্টগার্ডকে ঘটনাটি জানায়। মাদরাসা কর্তৃপক্ষকে নিয়ে পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়েও ওইদিন তাকে খুঁজে পায়নি।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পার্শ্ববর্তী জেলা চাঁদপুরের হাইমচরের শহর আলী মোড়ে কাটাখালী নদীতে মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে কোস্টগার্ডের সদস্যরা নদী থেকে মরদেহটি উদ্ধার করে।  

নিহত তামিমের বাবা রতন সর্দার বলেন, আমাদের খামখেয়ালিপনার কারণের তামিমের মৃত্যু হয়েছে। তাকে যেতে দেওয়া উচিত হয়নি। এটি আমাদের সবচেয়ে বড় ভুল ছিল। কারো বিরুদ্ধে আমাদের কোনো অভিযোগ নেই।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। কোস্টগার্ড মরদেহটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে।  

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029060840606689