সমন্বয়ককে ‘ধমক’, সাবেক এমপিকে গ্রেফতারের দাবি - দৈনিকশিক্ষা

সমন্বয়ককে ‘ধমক’, সাবেক এমপিকে গ্রেফতারের দাবি

দৈনিক শিক্ষাডটকম, পঞ্চগড় |

পঞ্চগড় জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বীকে ‘ধমক’ দেয়ায় পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তাকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছেন বিপি সরকারি উচ্চ বিদ্যালয়, পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

রোববার (২০ অক্টোবর) দুপুরে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের কায়েতপাড়া এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক ঘুরে শেরে বাংলা পার্ক মোড়ের পঞ্চগড়-ঢাকা জাতীয় মহাসড়কে পথসভা করে  শিক্ষার্থীর সহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীরা।

বক্তারা ৪৮ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তারকে গ্রেফতারের দাবি জানান। না হলে আইন নিজের হাতে তুলে নেওয়ার হুমকি দেন তারা।

এ ছাড়া সামাজিক গণমাধ্যম এবং প্রকাশ্যে ছাত্রজনতাসহ সমন্বয়কদের হুমকি-ধমকির অভিযোগে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিগত সরকারের দোসরদের অভিযুক্ত করে তাদের বিচার দাবি করা হয়।

গত ১৩ অক্টোবর ম্যাসেঞ্জারের এক অডিও কলে পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা জেলা সমন্বয়ক ফজলে রাব্বীকে উচ্চস্বরে ধমক দেওয়ার অভিযোগ করা হয়।  

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া কল রেকর্ডে সাবেক সংসদ সদস্যকে বলতে শোনা যায়, ‘আমার ফেসবুকের ওয়ালে এসে তোমার বাহাদুরি কেন করতে হবে? আমি পঞ্চগড়েই আছি বেয়াদবি করবা না, আমার সাধারণ সৌজন্য শিষ্টাচার আছে জন্যেই মনোনয়ন পাবার পর আমাদের এলাকার বয়োজ্যেষ্ঠ জমির উদ্দীন সরকারের (বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক স্পিকার) দোয়া নিতে গিয়েছিলাম। সাধারণ সৌজন্যতা বজায় রাখবা। রাজনীতি করতে চাও, রাজনীতিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করবা, বেয়াদবি করবা না। বেয়াদবি করে কোনদিন রাজনীতিতে বড় হওয়া যায় না। আমার শিক্ষা, আমার রুচি, আমার ব্যাকগ্রাউন্ড এবং পঞ্চগড় নিয়ে কাজের যে অভিজ্ঞতা-সেটা অর্জন করতে তোমার বহু বছর লাগবে। আমি যতটুকু করছি জীবনে সেটুকু অর্জন করতে তোমার বহু বছর লাগবে। তোমরা মনে করো আমি লুকিয়ে আছি? তোমরা কি শুরু করছো?’

জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বী বলেন, ‘সরকার পতনের পরও সাবেক সংসদ সদস্য নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তা তার ফেসবুক আইডিতে উসকানিমূলক এবং আক্রমণাত্মক পোস্ট করে আসছেন। তিনি আমাকে কল করে আক্রমণাত্মক ও ধমকের সুরে কথা বলছেন। আমাকে দেখে নেওয়ার ক্ষমতাও নাকি তার আছে। এভাবে আমাকে হুমকি-ধমকি দেন। এর আগে সরকার পতনের আগের দিন তিনি রক্তস্নানে শুদ্ধ হওয়ার পোস্ট দিয়েছিলেন। তাই আইনী সহায়তার জন্য সাধারণ ডায়েরি করেছি।’

শিক্ষক নিবন্ধনে ভাইভার নম্বর যুক্ত না করা কেন অবৈধ হবে না - dainik shiksha শিক্ষক নিবন্ধনে ভাইভার নম্বর যুক্ত না করা কেন অবৈধ হবে না শিক্ষার ধাপে ধাপে তিন বছরে ঘুষ বেড়ে দ্বিগুণ - dainik shiksha শিক্ষার ধাপে ধাপে তিন বছরে ঘুষ বেড়ে দ্বিগুণ ঐক্যবদ্ধ আন্দোলনই ১০ম গ্রেড বাস্তবায়নে সহায়ক - dainik shiksha ঐক্যবদ্ধ আন্দোলনই ১০ম গ্রেড বাস্তবায়নে সহায়ক দলীয় বিবেচনায় নিয়োগপ্রাপ্ত বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা - dainik shiksha দলীয় বিবেচনায় নিয়োগপ্রাপ্ত বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্র উপদেষ্টা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন শিক্ষার্থীর ৪ শিক্ষক, শতভাগ ফেল টানা তিনবার - dainik shiksha তিন শিক্ষার্থীর ৪ শিক্ষক, শতভাগ ফেল টানা তিনবার সাফল্য-সংগ্রামে উনিশ বসন্ত পেরিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় - dainik shiksha সাফল্য-সংগ্রামে উনিশ বসন্ত পেরিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বৈষম্য নিরসনে একগুচ্ছ সুপারিশ সরকারিকৃত শিক্ষকদের - dainik shiksha বৈষম্য নিরসনে একগুচ্ছ সুপারিশ সরকারিকৃত শিক্ষকদের please click here to view dainikshiksha website Execution time: 0.0032119750976562