সমন্বয়কের হাতের কবজি কাটার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ - দৈনিকশিক্ষা

সমন্বয়কের হাতের কবজি কাটার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

দৈনিক শিক্ষাডটকম, শরীয়তপুর |

শরীয়তপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ সিরাজ সিকদার ডিগ্রি কলেজের সমন্বয়ক মঈনুর ইসলাম অনিমের ওপর হামলা ও হাতের কবজি কাটার প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ করেছেন শহীদ সিরাজ সিকদার ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। এ সময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পলাশ রাউতের পদত্যাগ দাবি করেন তারা।

  

রোববার (১১ আগস্ট) সকালে কলেজের প্রধান গেটের সামনে শিক্ষার্থীরা সমবেত হন। পরে বিক্ষোভকারীরা স্লোগান দিতে দিতে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জের ডিএমখালি বাজারে অবস্থান নেন। এ সময় ভেদরগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজের শিক্ষার্থীরাও বিক্ষোভ সমাবেশে যোগ দেন। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।

এর আগে বুধবার (৭ আগস্ট) বিকেলে ভেদরগঞ্জ উপজেলার সখিপুর চরকুমারিয়া ইউনিয়নের মোল্লাকান্দি এলাকায় মঈনুর ইসলাম অনিমের বাড়িতে গিয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা করে। এ সময় অনিমের হাতের কবজি বিচ্ছিন্ন করে ফেলে তারা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকায় নিয়ে যায়।

বিক্ষোভ সমাবেশে সিরাজ সিকদার কলেজের শিক্ষার্থী রাকিব হাসান বলেন, আমার ভাইয়ের ওপর যে অতর্কিত হামলা হয়েছে এটি দেখার মতো নয়। আমরা ছাত্রসমাজ, আমরা কাউকে ভয় পাই না। এ হামলার বিচার না হলে এবং আমাদের দাবি না মানলে শিক্ষার্থীরা ঘরে বসে থাকবে না। হামলার সঠিক বিচার করতে হবে। এ ছাড়া আমাদের কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পলাশ রাউতের পদত্যাগ দাবি করছি। 

আরেক শিক্ষার্থী রাব্বি সরদার বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়ায় আমাদের কলেজের সমন্বয়ক মঈনুর ইসলামের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এতে তার হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়। তাই সন্ত্রাসীদের বিচারের আওতায় না আনা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। জোর খাটিয়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কিন্তু অতীতে কেউ পারেনি আর ভবিষ্যতেও কেউ পারবে না।

স্থগিত এইচএসসি পরীক্ষা শুরু এক মাস পর : চেয়ারম্যান - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা শুরু এক মাস পর : চেয়ারম্যান বেসরকারি শিক্ষকদের বদলির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলির নীতিমালা প্রকাশ জোর করে গণভবনে নেয়া হয়েছিলো সাঈদের পরিবারকে - dainik shiksha জোর করে গণভবনে নেয়া হয়েছিলো সাঈদের পরিবারকে ইন্টারনেট শাটডাউনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: নাহিদ - dainik shiksha ইন্টারনেট শাটডাউনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: নাহিদ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলনে ভিকারুননিসা ছাত্রীরা - dainik shiksha অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলনে ভিকারুননিসা ছাত্রীরা ছাত্র রাজনীতি নিষিদ্ধ হলো যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে - dainik shiksha ছাত্র রাজনীতি নিষিদ্ধ হলো যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় ইউজিসির নতুন সচিব ফখরুল ইসলাম - dainik shiksha ইউজিসির নতুন সচিব ফখরুল ইসলাম please click here to view dainikshiksha website Execution time: 0.0035789012908936