সমাবেশ ঘিরে সড়কে পুলিশের চেকপোস্ট-তল্লাশি - দৈনিকশিক্ষা

সমাবেশ ঘিরে সড়কে পুলিশের চেকপোস্ট-তল্লাশি

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীতে দুই দলের পাল্টা-পাল্টি সমাবেশ কেন্দ্র করে ঢাকার প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ।

শুক্রবার সকাল ৮টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে এই চেকপোস্ট ও তল্লাশি কার্যক্রম শুরু হয়।  

সাভার প্রতিনিধি জানান, এ সময় ঢাকাগামী দূরপাল্লার বিভিন্ন যাত্রীবাহী বাস, গণপরিবহন, প্রাইভেটকার, হাইয়েস মাইক্রোবাস, মোটরসাইকেল থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে। 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুর রাশিদ বলেন, সড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। যে কোনো নাশকতা ঠেকাতে পুলিশ তাঁর স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করছে। তবে এখন পর্যন্ত এই এলাকা থেকে কাউকে আটক করা হয়নি।

ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহনে পুলিশের তল্লাশি

সমাবেশকে কেন্দ্র করে মানিকগঞ্জের বিভিন্ন যানবাহনে তল্লাশি শুরু করেছে পুলিশ। তবে পুলিশের দাবি, জঙ্গি, অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারে এই অভিযান পরিচালিত হচ্ছে।

মানিকগঞ্জ প্রতিনিধি জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী বিভিন্ন যানবাহনে পুলিশের তল্লাশি শুরু হয়। শুক্রবার সকাল ১০টা পর্যন্ত অভিযানে কাউকে আটক বা কোনো কিছু জব্দ করা হয়নি।

মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ কবির জিন্নাহ জানান, বিএনপির মহাসমাবেশে মানিকগঞ্জ থেকে কয়েক হাজার নেতাকর্মী যোগ দেবে। ইতোমধ্যে অনেকেই ঢাকায় পৌঁছেছে।

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ সরকার জানান, বিএনপির মহাসমবেশকে কেন্দ্র করে পুলিশ যানবাহনে কোনো ধরণের তল্লাশি করছে না। পুলিশের নিয়মিত কাজের অংশ হিসেবে জঙ্গি, অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারে জন্য যানবাহনে তল্লাশি করা হচ্ছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ডে পুলিশের তল্লাশি 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সাইনবোর্ড পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি অব্যাহত রেখেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়। 

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, সকাল থেকেই চেকপোস্টগুলোতে দায়িত্বরত পুলিশ সদস্যরা যাত্রী ও চালকরা কে, কোথায় যাচ্ছে তা জানতে চান। বাসে যাত্রীদের ব্যাগ, ব্যক্তিগত গাড়ির ভেতর ও পেছনে তল্লাশি করা হচ্ছে। তবে কোনো পয়েন্টেই তল্লাশি চালিয়ে এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। এ সময় কোনো যানবাহনকে দীর্ঘক্ষণ থামিয়ে রাখা কিংবা কোনো যাত্রীকে নামিয়ে দিতে দেখা যায়নি। 

ইকবাল হোসেন নামের এক যাত্রী জানান, আমি চিটাগাংরোড থেকে গাড়িতে উঠেছি সাইনবোর্ড আসতেই পুলিশ গাড়ি থামিয়ে আমাকে এবং আমার ব্যাগ তল্লাশি করেছেন। তল্লাশি করে পরবর্তীতে আমাদের গাড়ি ছেড়ে দিয়েছেন।

হানিফ পরিবহনের যাত্রী জুবায়ের বলেন, আমরা কক্সবাজার থেকে আসছি সাইনবোর্ড এলাকায় পুলিশ অন্যান্য গাড়ির মতো আমাদের গাড়িও থামিয়ে চেক করেছেন। তবে আমাদের গাড়ি থেকে কাউকে আটক করেনি।

এ বিষয়ে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া জানান, নাশকতার উদ্দেশ্যে কোনো ব্যক্তি যানবাহনে বিস্ফোরক দ্রব্য বহন করছে কি না সে বিষয়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আমাদের এ ধরনের তল্লাশি চলবে।

উল্লেখ্য, আগামী ২৮ অক্টোবর রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধীদল বিএনপি পাল্টাপাল্টি রাজনৈতিক সমাবেশ ডেকেছে। এছাড়া মতিঝিল এলাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে জামায়াতও। এ নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বিরাজ করছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030829906463623