সমাবেশ সফল করতে ছাত্রলীগের ৭ নির্দেশনা - দৈনিকশিক্ষা

সমাবেশ সফল করতে ছাত্রলীগের ৭ নির্দেশনা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

আগামী ১ সেপ্টেম্বর সমাবেশ করবে ছাত্রলীগ। সমাবেশ সফল করতে সাত দফা নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাঙালির চিরতম শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে আগামী ১ সেপ্টেম্বর বাংলাদেশের নবপরিচয়ের রূপকার, বৈশ্বিক উন্নয়ন ইতিহাসের রোল মডেল, ছাত্র-যুব-তরুণ সমাজের 'অনুভূতি-নিশ্বাস', বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ সফল করতে ছাত্রলীগের প্রতিটি সাংগঠনিক ইউনিট এবং ছাত্রসমাজের প্রতি নির্দেশনা-

১. ছাত্রসমাবেশ সফল করতে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা, মেডিকেল কলেজ, কলেজ, উপজেলা, পৌর, ইউনিয়ন শাখা নিজ উদ্যোগে (কেন্দ্র ও সংশ্লিষ্ট ইউনিটের সাথে সমন্বয় করে) নিজ-নিজ ইউনিট থেকে ছাত্রলীগের নেতা-কর্মী, ছাত্র-তরুণ- যুবকদের নিয়ে উপস্থিত হবে।

২. বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দ প্রতিটি সাংগঠনিক ইউনিটে সমন্বয়ের

দায়িত্ব পালন করবেন। ইউনিটগুলো যেন সুষ্ঠুভাবে ছাত্রসমাবেশে অংশগ্রহণ করতে পারে সে

বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতা প্রদান করবেন।

৩. ছাত্রসমাবেশে উপস্থিত ইউনিটগুলোর মধ্য থেকে সেরা ইউনিটকে সাংগঠনিকভাবে পুরষ্কৃত করা হবে। একইভাবে কোন ইউনিট উপযুক্ত অংশগ্রহণ প্রমাণ করতে ব্যর্থ হলে সাংগঠনিক জবাবদিহিতার ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪. প্রতিটি সাংগঠনিক ইউনিট ছাত্রসমাবেশ সফল করতে নিজ ইউনিটে ও তার অধীনস্ত ইউনিটগুলোতে নির্বাহী সভা, বর্ধিত সভা, কর্মী সভার আয়োজন করবে।

৫. ছাত্রসমাবেশের নিরাপত্তা নিশ্চিতকল্পে প্রয়োজনীয় নিরাপত্তা নির্দেশনা মেনে চলা, শৃঙ্খলা নিশ্চিত করা, জনদুর্ভোগ পরিহার করার জন্য প্রতিটি ইউনিটকে নির্দেশ প্রদান করা হচ্ছে।

৬. আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশরত্ন শেখ হাসিনাকে ছাত্র-তরুণ-যুব সমাজের নিরঙ্কুশ ম্যান্ডেট প্রদান করতে ছাত্রসমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগের প্রতিটি ইউনিট দেশব্যাপী একটি জোয়ার তৈরি করবে।

৭. দেশের ছাত্রসমাজ, যুব ও তরুণ প্রজন্মের প্রতি বাংলাদেশ ছাত্রলীগ আহ্বান জানাচ্ছে, আসুন সময়ের সেরা, স্মরণকালের সর্ববৃহৎ এই ছাত্রসমাবেশে দলে দলে যোগ দিয়ে আমাদের 'অনুভূতি-নিশ্বাস' দেশরত্ন শেখ হাসিনার পরিকল্পিত 'স্মার্ট বাংলাদেশ গড়ার দীপ্ত শপথে বলীয়ান হই ।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0071589946746826