সম্পদের তথ্য গোপান করায় ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা - দৈনিকশিক্ষা

সম্পদের তথ্য গোপান করায় ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরে সম্পদের তথ্য গোপন করায় এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার গাজীপুরে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদি হয়ে মামলাটি দায়ের করেন। 

মামলায় অভিযুক্ত ব্যক্তির নাম মো. মুকুল গাজী। তিনি ঝিনাইদহের মহেশপুর থানার কলুপোতাপাড়া এলাকার মুনসুর গাজীর ছেলে। বর্তমানে তিনি গাজীপুর মহানগরীর কুনিয়া বড়বাড়ি (এমজি) বাজার এলাকায় সালমা কমপ্লেক্স এলাকায় বসবাস করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মো. মুকুল গাজী দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ নামে অর্জিত ৬০ লাখ ৩৮১ টাকার সম্পদের তথ্য গোপন করে কমিশনে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দেন। তার গোপনকৃত সম্পদসহ মোট ৩ কোটি ২৬ লাখ ৬৮৭ টাকার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ। তিনি অবৈধ সম্পদ অর্জনপূর্বক তা দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

দুদক সূত্রে আরো জানা গেছে, দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয় কর্তৃক অনুসন্ধানকালে প্রাপ্ত তথ্যে মুকুল গাজীর বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রতীয়মান হওয়ায় দুর্নীতি দমন কমিশন তার নামে সম্পদ বিবরণী নোটিশ জারি করেন। পরে মুকুল গাজী ২০২০ খ্রিষ্টাব্দের ১৯ অক্টোবর দুর্নীতি দমন কমিশনে তার নিজ নামে মোট ৫ কোটি ৫৮ লাখ ৫০ হাজার ২৪১ টাকা মূল্যের স্থাবর ও ৭২ লাখ ৯১ হাজার ৩১৪ টাকা মূল্যের অস্থাবর সম্পদসহ সর্বমোট  ৬ কোটি ৩১ ৪১ লাখ ৫৫৫ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের মালিকানা অর্জনের হিসাব দাখিল করেন। পরে তার সম্পদ বিবরণী যাচাই ও অনুসন্ধানকালে প্রাপ্ত রেকর্ডপত্র ও তথ্যাদি পর্যালোচনায় দেখা যায় যে তিনি তার প্রকৃত সম্পদের তথ্য গোপন করেছেন। যার পরিমাণ ৬০ লাখ ৩৮১ টাকা। সম্পদ অর্জনের তথ্য গোপন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন মর্মে প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় দুদক তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

দুর্নীতি দমন কমিশনের গাজীপুরের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে জানান, তদন্তকালে মুকুল গাজী এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে আর কোনো সম্পদের তথ্য পাওয়া গেলে তা আমলে নেয়া হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান - dainik shiksha দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে - dainik shiksha ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত - dainik shiksha পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ - dainik shiksha সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ please click here to view dainikshiksha website Execution time: 0.00351881980896