সরকারি স্কুলের দেয়াল ঘেঁষে কিন্ডারগার্টেন প্রতিষ্ঠা : সেই প্রধান শিক্ষককে শোকজ - দৈনিকশিক্ষা

দৈনিক শিক্ষাডটকমে সংবাদ প্রকাশের পরসরকারি স্কুলের দেয়াল ঘেঁষে কিন্ডারগার্টেন প্রতিষ্ঠা : সেই প্রধান শিক্ষককে শোকজ

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি |

সরকারি বিদ্যালয় বা উচ্চ বিদ্যালয়ের সীমানায় কিন্ডারগার্টেন চালানোর নিয়ম না থাকলেও কৌশলে তিন বছর ধরে বিদ্যালয়ের দেয়াল ঘেঁষে কিন্ডারগার্টেন পরিচালনা করছেন এক প্রধান শিক্ষক। এ বিষয়ে দৈনিক শিক্ষাডটকমে সংবাদ প্রকাশের পর ওই শিক্ষককে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শোকজ করেছেন। এ ঘটনা নীলফামারীর জলঢাকা উপজেলার খেড়কাটি বাজার এলাকার। বুধবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, খেড়কাটি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিনুর রহমানের ২০১৯ খ্রিষ্টাব্দে খেড়কাটি বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং খেড়কাটি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের দেয়াল ঘেঁষে ‘খেড়কাটি আদর্শ বিদ্যা নিকেতন’ নামে ওই কিন্ডারগার্টেন প্রতিষ্ঠা করেন। এ নিয়ে গত ১১ ডিসেম্বর ‘সরকারি স্কুলের দেয়াল ঘেঁষে প্রধান শিক্ষকের কিন্ডারগার্টেন’ শিরোনামে দৈনিক শিক্ষাডটকমে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়েছে, একজন প্রধান শিক্ষকের এ ধরনের বিধি বহির্ভূত কাজ শাস্তিযোগ্য অপরাধ। তার কাছে আগামী ৩ কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব চাওয়া হয়েছে।  সেই সঙ্গে অনতিবিলম্বে এই অবৈধ কার্যকলাপ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে ওই চিঠিতে। 

চিঠি পাওয়ার বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন খেড়কাটি দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিনুর রহমান। 

জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নোটিশের জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

খেড়কাটি আদর্শ বিদ্যা নিকেতন স্কুলে গিয়ে জানা গেছে, স্কুলে মোট ২১৮ জন শিক্ষার্থী। কেজি স্কুলের নিবন্ধন অনুযায়ী প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদানের অনুমতি থাকলেও  বিদ্যালয়টিতে সপ্তম শ্রেণি পর্যন্ত পাঠদান করানো হচ্ছে। প্রতিষ্ঠানটি ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের বই দেয়া হয় খেড়কাটি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় থেকে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত অফিস চলবে ৯টা-৩টা - dainik shiksha রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত অফিস চলবে ৯টা-৩টা দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী - dainik shiksha দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী এইচএসসির উত্তরপত্র জমা নিচ্ছে না বোর্ড - dainik shiksha এইচএসসির উত্তরপত্র জমা নিচ্ছে না বোর্ড প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত শিগগিরই - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত শিগগিরই মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত কাল - dainik shiksha মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত কাল তিন সমন্বয়ক নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বলে ডেকে নেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন সমন্বয়ক নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বলে ডেকে নেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0049831867218018