সরকারি স্কুল-কলেজের পিএইচডি শিক্ষকরা যেনো বঞ্চিত না হন - দৈনিকশিক্ষা

সরকারি স্কুল-কলেজের পিএইচডি শিক্ষকরা যেনো বঞ্চিত না হন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সরকারি স্কুল-কলেজের পিএইচডি ডিগ্রিধারী শিক্ষকরা বাড়তি আর্থিক সুবিধা থেকে যেনো বঞ্চিত না হয় সেদিকে দৃষ্টি রাখার তাগিদ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ড. মো. সাজ্জাদ হোসেন। 

সোমবার ইউজিসিতে অনুষ্ঠিত বিভিন্ন সরকারি স্কুল-কলেজের  ১৬ জন শিক্ষকের অর্জিত পিএইচডি অভিসন্দর্ভ ও শিক্ষাদান সংশ্লিষ্ট বিষয়ের সামঞ্জস্য নিরূপণ শীর্ষক একাডেমিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। 

বিভিন্ন সরকারি স্কুল ও কলেজের ১৬ জন শিক্ষকের পিএইচডি অভিসন্দর্ভ মূল্যায়নপূর্বক শিক্ষাদান সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে অর্জিত ডিগ্রির সামঞ্জস্য নিরূপণে এই একাডেমিক সেমিনারের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর সাজ্জাদ হোসেন বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের গবেষণা ও উদ্ভাবনের কোনো বিকল্প নেই। আর গবেষণা ও উদ্ভাবন দরকার দেশের প্রয়োজনের নিরিখে। শিক্ষকদের অর্জিত পিএইচডি ডিগ্রি জাতির কোনো কল্যাণে আসছে কিনা সেটি দেখতে হবে বলে তিনি অভিমত প্রকাশ করেন। তিনি আরো বলেন, সরকারি স্কুল-কলেজের পিএইচডি ডিগ্রিধারী শিক্ষকরা বাড়তি আর্থিক সুবিধা থেকে যেনো বঞ্চিত না হয় সেদিকে দৃষ্টি রাখতে হবে। 

সেমিনারে ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সহিদ আকতার হুসাইন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর ড. মাহবুবা নাসরীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. আখতার হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মিজানুর রহমান, আইইআর এর প্রফেসর ড. মোঃ আহসান হাবিব ও প্রফেসর ড. মোহাম্মদ মনিনুর রশিদ, বাংলা বিভাগের প্রফেসর ড. সৈয়দ আজিজুল হক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. মো. নূরুল আবছার, দর্শন বিভাগের প্রফেসর ড. মুনীর হোসেন তালুকদার, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের প্রফেসর ড. কাজী আহসান হাবিব, ডেভেলপমেন্ট এন্ড পোভার্টি স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মিজানুল হক কাজল এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ড. মিল্টন বিশ্বাস সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। সেসিনারে ইউজিসির গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম ও অতিরিক্ত পরিচালক মো. শাহীন সিরাজসহ সংশ্লিষ্ট কর্মকর্তারাও অংশ নেন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0050640106201172