সর্বজনীন পেনশনের জন্য শিক্ষকদের চাপ দেয়ার প্রতিবাদ - দৈনিকশিক্ষা

সর্বজনীন পেনশনের জন্য শিক্ষকদের চাপ দেয়ার প্রতিবাদ

আমাদের বার্তা প্রতিবেদক |

আমাদের বার্তা প্রতিবেদক : সর্বজনীন পেনশনের আওতায় আনতে শিক্ষকদের চাপ দেয়ার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস)।

একইসঙ্গে সরকারি স্কুল-কলেজের শিক্ষকদের ন্যায় এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জন্য পেনশনের দাবি করেছে বাকবিশিস।

গতকাল শনিবার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ড. নুর মোহাম্মদ তালুকদার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর এক বিবৃতিতে এসব দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, এমপিওভুক্ত শিক্ষকরা তাদের অবসর ও কল্যাণ তহবিলের জন্য বেতনের ১০ শতাংশ টাকা প্রদান করেন। সীমিত বেতন থেকে ১০ শতাংশ কর্তন ও ক্রমবর্ধমান দ্রব্যমূল্যের বৃদ্ধির কারণে তাদের চলা খুবই কষ্টকর। এমতাবস্থায় সর্বজনীন পেনশন স্কিমের আওতায় অর্থ জমা করা শিক্ষক-কর্মচারীদের জন্য খুব কঠিন।

উদ্বেগের বিষয়-অনেক এলাকায় এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হওয়ার জন্য চাপ প্রয়োগ করা হচ্ছে, যা প্রকারান্তরে অমানবিক।

এমন পরিস্থিতিতে আমরা এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের সর্বজনীন পেনশন স্কিমের পরিবর্তে সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের ন্যায় পেনশনের দাবিও করা হয় বিবৃতিতে।

শিক্ষার্থীদের রাজাকার শ্লোগান লজ্জার: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার শ্লোগান লজ্জার: প্রধানমন্ত্রী কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত উপহার দিলেই এমপিওভুক্তি! - dainik shiksha উপহার দিলেই এমপিওভুক্তি! কোচিং বাণিজ্যে জড়িত পিএসসির আরো ৪ কর্মকর্তা-কর্মচারী - dainik shiksha কোচিং বাণিজ্যে জড়িত পিএসসির আরো ৪ কর্মকর্তা-কর্মচারী ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত - dainik shiksha ঢাবির জরুরি বৈঠকে প্রভোস্ট কমিটির পাঁচ সিদ্ধান্ত কোটার পক্ষে-বিপক্ষে আন্দোলনকারীদের পাল্টাপাল্টি কর্মসূচি আজ - dainik shiksha কোটার পক্ষে-বিপক্ষে আন্দোলনকারীদের পাল্টাপাল্টি কর্মসূচি আজ শিক্ষামন্ত্রী দেশে ফিরছেন আজ - dainik shiksha শিক্ষামন্ত্রী দেশে ফিরছেন আজ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.013376951217651