ঢাবি অধিভুক্ত সাত কলেজের ৪টিতে ওরিয়েন্টেশন ক্লাস ২০ অক্টোবর - দৈনিকশিক্ষা

ঢাবি অধিভুক্ত সাত কলেজের ৪টিতে ওরিয়েন্টেশন ক্লাস ২০ অক্টোবর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের চার কলেজের ওরিয়েন্টেশন ক্লাস-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কলেজ চারটি হলো কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

কলেজগুলোর বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এসব কলেজের ওরিয়েন্টেশন ক্লাস আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে। তবে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ ও বাঙলা কলেজে কবে ওরিয়েন্টেশন ক্লাসের তারিখ এখনো জানা যায়নি।

এ বছর সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আসনসংখ্যা ৯ হাজার ৯৮১টি। যেখানে মেধায় ৯ হাজার ১৮৩টি এবং কোটায় ৭৯৮টি। বাণিজ্য ইউনিটের আসনসংখ্যা ৪ হাজার ৮৯২টি। এতে মেধায় ৪ হাজার ৫০২টি এবং কোটায় ৩৯০টি। এছাড়াও বিজ্ঞান ইউনিট মোট আসন সংখ্যা ৬ হাজার ৫৫০টি এবং কোটায় ৫২৪টি। উল্লেখ, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১০ মে, ব্যবসায় শিক্ষা ইউনিটে ১১ মে এবং বিজ্ঞান ইউনিটে ১৭ মে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ৩ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ও উপাদানকল্প কলেজগুলোর চূড়ান্ত ভর্তি তালিকা প্রকাশিত হয়।

প্রভাবমুক্ত শিক্ষক নিয়োগ দিতে কমিশন গঠনের প্রস্তাব - dainik shiksha প্রভাবমুক্ত শিক্ষক নিয়োগ দিতে কমিশন গঠনের প্রস্তাব শিক্ষা কমিশন গঠন হয়নি, যা দুঃখজনক - dainik shiksha শিক্ষা কমিশন গঠন হয়নি, যা দুঃখজনক রাবিতে পরীক্ষা দিতে এসে দুই ছাত্রলীগ নেতা আটক - dainik shiksha রাবিতে পরীক্ষা দিতে এসে দুই ছাত্রলীগ নেতা আটক আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ-লাইব্রেরি নির্মাণের নির্দেশ - dainik shiksha আন্দোলনে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ-লাইব্রেরি নির্মাণের নির্দেশ হাজার শিক্ষার্থীর ২শ কোটি হাতিয়ে লাপাত্তা ক্যামব্রিয়ানের বাশার - dainik shiksha হাজার শিক্ষার্থীর ২শ কোটি হাতিয়ে লাপাত্তা ক্যামব্রিয়ানের বাশার কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ছাত্র আন্দোলনে শহীদ শিক্ষার্থীর অনুদানের টাকা আত্মসাৎ, গ্রেফতার ১ - dainik shiksha ছাত্র আন্দোলনে শহীদ শিক্ষার্থীর অনুদানের টাকা আত্মসাৎ, গ্রেফতার ১ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের পদক্ষেপ ও জনআকাঙ্ক্ষা! - dainik shiksha দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের পদক্ষেপ ও জনআকাঙ্ক্ষা! ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন - dainik shiksha ঢাবিতে বিশেষ মাইগ্রেশনের সুযোগ, বেড়েছে শূন্য আসন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036299228668213