সিলেট-রাজশাহী সিটির মেয়র পদে জয়ী নৌকার প্রার্থীরা - দৈনিকশিক্ষা

সিলেট-রাজশাহী সিটির মেয়র পদে জয়ী নৌকার প্রার্থীরা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের দুই প্রার্থীই বিজয়ী হয়েছেন। সিলেটে আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী আর রাজশাহীতে দলটির প্রার্থী এ এইচ এম খায়রুজ্জমান লিটন জয় লাভ করেন।

মো. আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৮ হাজার ৬১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হন। তার নিকটতম জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল পান ৫০ হাজার ৩২১ ভোট। 

এদিকে, রাজশাহীতে দলটির প্রার্থী এএইচএম খায়রুজ্জমান লিটন ১ লাখ ৫৯ হাজার ৭৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম পান ১৩ হাজার ৩৯৩ ভোট। তবেম বরিশাল সিটি নির্বাচনের দিন দলের মেয়র প্রার্থীর ওপর হামলার পর ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী সিটি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলো।


 
বুধবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল চারটা পর্যন্ত। দুই সিটিতেই ভোটগ্রহণ হয় ইভিএমে।

সিলেট সিটিতে মেয়র পদে অন্যান্য প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন, জাকের পার্টির মো. জহিরুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল হানিফ, মো. ছালাহ উদ্দিন, মো. শাহ্ জামান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা। 

আর রাজশাহী সিটিতে আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান, জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম ও জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0053050518035889