সুশৃঙ্খলভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে : ঢাবি উপাচার্য - দৈনিকশিক্ষা

সুশৃঙ্খলভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে : ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। শনিবার (২৯ এপ্রিল) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কলাভবন কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা জানান উপাচার্য।

তিনি বলেন, 'আমরা কলাভবন কেন্দ্র পরিদর্শন করে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। প্রশ্নের গুণগত মান ও সার্বিক পরিবেশে তারা সন্তোষ প্রকাশ করল। আজ চারুকলা অনুষদে শিক্ষার্থী কম হওয়ায় স্বাভাবিক পরিবেশ খুবই ভালো। আমরা আশা করব সামনের দিনগুলোতেও পারিপার্শ্বিক অবস্থা ভালো থাকবে। এ ক্ষেত্রে সব মহলের সহযোগিতা একান্ত কাম্য। বিগত বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যেভাবে সুশৃঙ্খলভাবে পরীক্ষা নিয়েছে এবারও সেভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।'

এ সময় উপাচার্য আরো বলেন, যে সকল প্রতারক চক্র নানাভাবে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে প্রশ্নপত্র ফাঁসের মতো অপরাধে জড়িয়ে পড়েন তাদের মূলোৎপাটনের একটা উদ্যোগ নিয়েছিলাম। সেই সূত্রে আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন সংস্থার সহায়তায় তাদের অনেককেই আইনের আওতায় আনা হয়েছে।

ঢাবির চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের বহু নির্বাচনী অংশের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে এবারের ভর্তি পরীক্ষা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে শনিবার বেলা ১১টা থেকে এই পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শেষ হবে সাড়ে ১২টায়। কলা অনুষদে ৪টি ও সামাজিক বিজ্ঞান অনুষদে ৩টি সহ মোট ৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ১০৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্র মতে, এবারের ‘চ’ ইউনিটে মোট ১৩০টি আসনের বিপরীতে প্রায় ৭ হাজার ৯৭টি আবেদন পড়েছে। ওই হিসেবে আসনপ্রতি প্রায় ৫৪ জন প্রার্থী অংশ নিয়েছেন। এই ইউনিটের পরীক্ষা ছাড়া আগামী ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট ও ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033919811248779