সৈয়দ আশরাফের মৃত্যুবার্ষিকী আজ - দৈনিকশিক্ষা

সৈয়দ আশরাফের মৃত্যুবার্ষিকী আজ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ বুধবার। গত ২০১৯ খ্রিষ্টাব্দের ৩ জানুয়ারি ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এ উপলক্ষে মরহুমের নির্বাচনী এলাকা হোসেনপুর উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে দলীয় নেতাকর্মীরা।

এ ছাড়া ওই দিন বিকেলে সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি সংসদের উদ্যোগে স্থানীয় মসজিদে কোরআনখানি, দোয়া মাহফিল, তবারক বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে বলে জানান ওই স্মৃতি সংসদের সভাপতি প্রভাষক মো: হাকিম তানিম ও স্থানীয় হাসপাতাল জামে মসজিদের খতিব হযরত মাওলানা প্রভাষক মো: আব্দুল ওয়াদুদ মকসুদ।

পাশাপাশি কিশোরগঞ্জ সদর উপজেলার বিভিন্ন স্থানেও দলীয় এবং সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্মরণসভা, মরহুমের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে বলে জানান সৈয়দ আশরাফের ছোট বোন কিশোরগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকার প্রার্থী ডা: সৈয়দা জাকিয়া নুর লিপির ব্যক্তিগত কর্মকর্তা মো: মিজানুর রহমান।

প্রসঙ্গত ১৯৫২ খ্রিষ্টাব্দের ১ জানুয়ারি ময়মনসিংহে সৈয়দ আশরাফ জন্মগ্রহণ করেন। তৎকালীন ঐতিহাসিক মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের জ্যেষ্ঠ সন্তান সৈয়দ আশরাফুল ইসলাম পরপর দুই মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭১ খ্রিষ্টাব্দে স্বাধীনতা যুদ্ধে মুক্তিবাহিনীর একজন সক্রিয় সদস্য ছিলেন। তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে জড়িত ছিলেন। সেসময় বৃহত্তর ময়মনসিংহের ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সহপ্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

 এ ছাড়াও বিগত ওয়ান-ইলেভেনের সময়ে সৈয়দ আশরাফ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর বিগত ২০০৯ খ্রিষ্টাব্দে দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১২ খ্রিষ্টাব্দে সম্মেলনে তিনি টানা দ্বিতীয়বার সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এরপর ২০১৬ খ্রিষ্টাব্দের সম্মেলনে দলের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হন তিনি।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0027451515197754