হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের জানাজায় ঢল - দৈনিকশিক্ষা

হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের জানাজায় ঢল

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

না ফেরার দেশে পাড়ি জমানো হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির ও দেশে কওমি অঙ্গনের শীর্ষ আলেম চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার সদ্য প্রয়াত মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া হাজার হাজার ভক্ত-অনুরাগীদর ভালোবাসায় সিক্ত হয়ে তাঁর নিজ কর্মস্থলের কবরস্থান ‘মাকবাতুল জামিয়ায়’ চিরনিদ্রায় শায়িত হয়েছেন। 

এর আগে গতকাল শনিবার সন্ধ্যা ৭টা ২০মিনিটে হাটহাজারী ডাক বাংলো চত্বরে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তাঁর দীর্ঘদিনের প্রিয় কর্মস্থল হাটহাজারী মাদরাসা মাঠে স্থান সংকুলন না হওয়ায় ডাক বাংলো চত্বরে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন হেফাজতের আমির মুহিবুল্লাহ বাবুনগরী। জানাজায় আলেম, রাজনীতিক, সরকারি কর্মকর্তাসহ দেশের নানা প্রান্ত থেকে আসা মুসল্লিরা অংশ নেন। এসময় আল্লামা ইয়াহইয়ার সহকর্মী, ছাত্র, ভক্ত ও অনুসারীসহ জানাজায় আসা অনেকে আবেগতাড়িত হয়ে পড়েন। 

জানাজার আগে দেশবাসীর কাছে সদ্য প্রয়াত বাবার জন্য দোয়া চান আল্লামা ইয়াহইয়ার বড় ছেলে হাটহাজারী মাদরাসার শিক্ষক মাওলানা শোয়েব। জানাজা শেষে তাকে ওসিয়ত অনুসারে তাঁর প্রিয় কর্মস্থল বাইতুল আতিক জামে মসজিদ সংলগ্ন ‘মাকবাতুল জামিয়া’ কবরস্থানে আল্লামা আহমদ শফী ও আল্লামা জুনায়েদ বাবুনগরীর কবরের দক্ষিণাংশে চিরনিদ্রায় শায়িত করা হয়। এর আগে শনিবার সকালে তাঁর লাশবাহী অ্যাম্বুলেন্সটি হাটহাজারী মাদরাসায় এসে পৌঁছিয়েছিলো।


 
জানাজায় অংশগ্রহণ করেন হাটহাজারীর এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সালাম, হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল আলম, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ খান, হেফাজতে ইসলামের মহাসচিব সাজিদুর রহমান, হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আলী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ইউনুস গণি চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল, হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রুহুল আমীন সবুজ, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ আজম উদ্দিন এবং হেফাজতের সাংগঠনিক সম্পাদক মীর ইদরিস, হাটহাজারী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মনসুর আলীসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সরকারি কর্মকর্তারা।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0061860084533691