হিন্দুদের ওপর হামলায় ‘সংখ্যালঘু কমিশন’ গঠনের দাবি - দৈনিকশিক্ষা

হিন্দুদের ওপর হামলায় ‘সংখ্যালঘু কমিশন’ গঠনের দাবি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সারা দেশে হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও উপাসনালয়ে হামলার ঘটনা তদন্তে একটি ‘সংখ্যালঘু কমিশন’ গঠনের দাবি জানিয়েছে ‘সংখ্যালঘু অধিকার আন্দোলন’।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে সংখ্যালঘু সম্প্রদায়ের সম্পত্তির ওপর হামলার বিচার এবং তাদের সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিতসহ আট দফা দাবি পেশ করেন ছয় সদস্যের একটি প্রতিনিধি দল। রোববার প্রধান উপদেষ্টার কাছে এ দাবি জানান তারা। 

প্রধান উপদেষ্টা ড. ইউনূস তাদের আশ্বস্ত করেন, সরকার ধর্মীয় সংখ্যালঘুদের সদস্যসহ প্রতিটি নাগরিকের মানবাধিকার রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি জানান, তার সরকার সংখ্যালঘুদের যেকোনো আক্রমণ এবং সহিংসতা থেকে সুরক্ষা দিতে ইতোমধ্যেই কয়েকটি ব্যবস্থা নিয়েছে। পুলিশ বাহিনী ইতোমধ্যেই আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ফিরে এসেছে এবং পরিস্থিতি সারা দেশে স্বাভাবিক হতে শুরু করেছে।  

বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং ডাক, টেলিকম ও আইসিটি বিষয়ক উপদেষ্টা নাহিদ ইসলাম এবং শ্রম ও কর্মসংস্থান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ উপস্থিত ছিলেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের মাধ্যমে দীর্ঘ ১৫ বছরের স্বৈরাচারী সরকারের পতন ঘটানো সফল ছাত্র আন্দোলনের নেতৃত্বদানকারী এই দুই উপদেষ্টাও ছাত্র-নেতৃত্বাধীন সংখালঘু অধিকার আন্দোলনকে আশ্বস্ত করেছেন, তারা সব দাবি পূরণের সর্বোচ্চ চেষ্টা করবেন।

 

নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন যোগ্য নয়, আগেরটায় ফেরার চেষ্টা করবো : শিক্ষা উপদেষ্টা - dainik shiksha নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন যোগ্য নয়, আগেরটায় ফেরার চেষ্টা করবো : শিক্ষা উপদেষ্টা ১০০ দিনের মধ্যে আর্থিক খাতের রূপকল্প প্রকাশ করা হবে - dainik shiksha ১০০ দিনের মধ্যে আর্থিক খাতের রূপকল্প প্রকাশ করা হবে শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ - dainik shiksha শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা: তদন্তের নির্দেশ দেশ পুনর্গঠনের পর নির্বাচন, কূটনীতিকদের প্রধান উপদেষ্টা - dainik shiksha দেশ পুনর্গঠনের পর নির্বাচন, কূটনীতিকদের প্রধান উপদেষ্টা স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবি - dainik shiksha স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবি ব্যতিক্রম খুবি, বর্তমান ভিসিকেই চান শিক্ষার্থীরা - dainik shiksha ব্যতিক্রম খুবি, বর্তমান ভিসিকেই চান শিক্ষার্থীরা রাজস্বখাতে নেয়ার দাবিতে সেসিপ কর্মকর্তা-কর্মচারীদের কর্মসূচি চলবেই - dainik shiksha রাজস্বখাতে নেয়ার দাবিতে সেসিপ কর্মকর্তা-কর্মচারীদের কর্মসূচি চলবেই অভিভাবক শূন্য বিশ্ববিদ্যালয়গুলোতে দ্রুত পদায়ন - dainik shiksha অভিভাবক শূন্য বিশ্ববিদ্যালয়গুলোতে দ্রুত পদায়ন কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0075769424438477