১৮ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত প্রায় ৭ হাজার - দৈনিকশিক্ষা

১৮ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত প্রায় ৭ হাজার

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এসএসসি ও সমমানের পরীক্ষায় মঙ্গলবার সারাদেশের ১৮ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এদিন ৬ হাজার ৮১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পরীক্ষা শেষে বিকেলে এসব তথ্য জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। 

মঙ্গলবার নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির বাংলাদেশ ও বিশ্ব পরিচয় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন দাখিলের রসায়ন, তাজভীদ নসর ও নজম ও তাজভীদ বিষয়ের এবং এসএসসি ও দাখিল ভোকেশনালের ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত চলে পরীক্ষা।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। মঙ্গলবার পরীক্ষা ছিলো ৬ লাখ ৭৭ হাজার ৬৩৯ জনের। এদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ৬ লাখ ৭০ হাজার ৮২১ জন। অনুপস্থিত ছিলেন ৬ হাজার ৮১৮ জন। ২ হাজার ৯৬৯ জন এসএসসি পরীক্ষার্থী, ৮২৭ জন দাখিল পরীক্ষার্থী এবং ৩ হাজার ২২ জন এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষার্থী এদিন পরীক্ষা দেননি। 

নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনের এসএসসি পরীক্ষায় অংশ নেন ৫ লাখ ২৯ হাজার ৩৩৯ জন, দাখিল পরীক্ষায় অংশ নেন ২৯ হাজার ৬৮৮ জন এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় অংশ নেন ১ লাখ ১১ হাজার ৭৯৪ জন। 

জানা গেছে, নয়টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডের ৭২৭ জন, রাজশাহী বোর্ডের ৫১৬ জন, কুমিল্লা বোর্ডের ৩২৬ জন, যশোর বোর্ডের ১৮২ জন, চট্টগ্রাম বোর্ডের ১৫৪ জন, সিলেট বোর্ডের ১৩৩ জন, বরিশাল বোর্ডের ১২৬ জন, দিনাজপুর বোর্ডের ৫৭৪ জন এবং ময়মনসিংহ বোর্ডের ২৩১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। 

এসএসসি ও সমমান পরীক্ষার মঙ্গলবার বহিষ্কৃত হয়েছেন ১৮ জন শিক্ষার্থী। এদের মধ্যে এসএসসি পরীক্ষার বহিষ্কার হয়েছেন ১৪ জন পরীক্ষার্থী। মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা বহিষ্কৃত হয়েছেন ৩ জন। আর এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ১ জন পরীক্ষার্থী।

এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে কুমিল্লা বোর্ডে ৩ জন ও দিনাজপুর বোর্ডে ১১ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। 

আগামীকাল বুধবার এসএসসি এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষা নেই। এদিন দাখিলের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ শিক্ষার্থীদের নিরাপত্তায় সবাইকে নজর রাখার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha শিক্ষার্থীদের নিরাপত্তায় সবাইকে নজর রাখার আহ্বান প্রধানমন্ত্রীর কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের শিক্ষকদের প্রশিক্ষণের সম্মানী নিয়েও প্রতারণা - dainik shiksha শিক্ষকদের প্রশিক্ষণের সম্মানী নিয়েও প্রতারণা দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0082070827484131