২০২১ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার্থীদের সনদ বিতরণ শুরু ২১ মে - দৈনিকশিক্ষা

২০২১ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার্থীদের সনদ বিতরণ শুরু ২১ মে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

২০২১ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার্থীরা সনদ পাবেন। আগামী ২১ মে থেকে জেএসএসসি পরীক্ষার্থীদের মূল সনদ বিতরণ শুরু করবে ঢাকা বোর্ড। ৭ জুন পর্যন্ত সনদ বিতরণ করা হবে। নির্ধারিত দিনে নির্ধারিত জেলার প্রতিষ্ঠান প্রধানদের বোর্ড থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে। রোববার বিষয়টি জানিয়ে সব প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠিয়েছে ঢাকা বোর্ড।

জানা গেছে, বোর্ডের ৪ নম্বর ভবনের ৬ তলা থেকে ২০২১ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার্থীদের সনদ প্রতিষ্ঠান প্রধানদের কাছে বিতরণ করা হবে। ২১ মে কিশোরগঞ্জ জেলার, ২২ মে মানিকগঞ্জ জেলার, ২৩ মে গোপালগঞ্জ জেলার, ২৪ মে নারায়ণগঞ্জ জেলার, ২৫ মে মাদারীপুর জেলার, ২৮ মে ফরিদপুর জেলার, ২৯ মে টাঙ্গাইল জেলার, ৩০ মে মুন্সিগঞ্জ জেলার, ৩১ মে রাজবাড়ী জেলার, ১ জুন শরীয়তপুর জেলার, ৪ জুন ঢাকা জেলার, ৫ জুন নরসিংদী জেলার, ৬ জুন গাজীপুর জেলার এবং ৭ জুন ঢাকা মহানগরের স্কুলগুলোর ২০২১ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার সনদ বিতরণ করা হবে। 

করোনা মহামারীর কারণে ২০২১ খ্রিষ্টাব্দে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। তবে, সে বছরের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষায় বসতে হয়েছিলো। অষ্টম শ্রেণির বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা জেএসসির সনদ পাবেন।

ঢাকা বোর্ড জানিয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানের মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ নিজে অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকার পত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো। অধ্যক্ষ-ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা প্রধান শিক্ষক-ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিজের বা প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রেই গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের কপিসহ (সরকারি স্কুল ও কলেজছাড়া) মূল সনদপত্র গ্রহণ করতে হবে। সনদ গ্রহণের আবেদনের ওপর গভর্নিং বডির চেয়ারম্যান বা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় মূল সনদপত্র দেয়া হবে না।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0055210590362549