৬০০ টাকার কাঁচা মরিচ এখন ২০০ টাকায় - দৈনিকশিক্ষা

৬০০ টাকার কাঁচা মরিচ এখন ২০০ টাকায়

সাতক্ষীরা প্রতিনিধি |

সাতক্ষীরায় কাঁচা মরিচের দাম কমতে শুরু করেছে। গতকাল রোববার যে কাঁচা মরিচের দাম ছিলো ৫০০ টাকা আজ সোমবার তার দাম কমে দাঁড়িয়েছে ২০০ টাকা। দেশি কাঁচা মরিচের সরবরাহ বৃদ্ধি এবং ভারত থেকে কাঁচা মরিচ আমদানির কারণে দাম কমা শুরু হয়েছে। ফলে সবজির পাইকারি মোকামগুলোতে কাঁচা মরিচের দাম আগের তুলনায় কমেছে। তবে খুচরা পর্যায়ে দাম এখনো অসহনীয় বলে জানান ক্রেতারা। 

কাঁচা মরিচ। ফাইল ছবি

ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদের কয়েক দিন আগে থেকে দেশের বাজারে কাঁচা মরিচের দাম বাড়তে থাকে। ঈদুল আজহার পরে তা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পায়। গত কয়েক দিনে পাইকারি পর্যায়ে কেজি ৪০০ থেকে ৫৫০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছিলো। এ সময় খুচরা বাজারে ৬০০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। দেশের কোনো কোনো এলাকায় তা ৭০০-৮০০ টাকাও ছুঁয়েছে।

এদিকে, গতকাল রোববার সকালে কাঁচা মরিচ ভর্তি ছয়টি ভারতীয় ট্রাক সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে প্রবেশ করে। প্রতিটি ট্রাকে ছিল ১০ মেট্রিক টন কাঁচা মরিচ। ভোমরা কাস্টমসের তত্ত্বাবধায়ক ইফতেখারউদ্দিন  জানান, ভারত থেকে আরো ট্রাক আসছে। তবে সময় লাগবে।

সাতক্ষীরার মাছখোলা হাইস্কুলের প্রধান শিক্ষক শাহজাহান আলী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সাতক্ষীরা শহরের সুলতানপুর বড় বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সাতক্ষীরা কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুর রহিম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সাতক্ষীরার বাজারে কাঁচা মরিচ ৪০০ থেকে ৪৫০ টাকা দরে বিক্রি হয়েছিলো গতকাল রোববার। ঐদিন ভোমরা স্থলবন্দর দিয়ে কাঁচা মরিচের কিছু ট্রাক প্রবেশে করে। ইতোমধ্যে দাম কমা শুরু হয়েছে। সোমবার প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছে ২০০ টাকায়। দু-এক দিনের মধ্যে কাঁচা মরিচের দাম ৫০ থেকে ৬০ টাকায় চলে আসবে বলে জানান তিনি।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0048961639404297