৮ দাবিতে পাবনা মেডিক্যাল শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন - দৈনিকশিক্ষা

৮ দাবিতে পাবনা মেডিক্যাল শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন

পাবনা প্রতিনিধি |

পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা পরিবহন সংকট সমস্যার সমাধানসহ ৮ দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে। 

গতকাল সকল সেমিস্টারের শিক্ষার্থীরা একত্রিত হয়ে এ কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য ভাড়া করা পরিবহন বাজেট সংকট দেখিয়ে বন্ধ রেখেছে কলেজ কর্তৃপক্ষ। নিজস্ব পরিবহন বন্ধ থাকায় নির্দিষ্ট সময়ের মধ্যে তারা হাসপাতালে যেতে পারছেন না। এসব বিষয়ে কলেজ কর্তৃপক্ষকে বারবার অবহিত করা হলেও তারা কোনো পদক্ষেপ গ্রহণ না করে সময় ক্ষেপণ করছেন। 

তারা আরো জানান, পরিবহন সমস্যার পাশাপাশি হোস্টেল ও ক্যাম্পাসের নিরাপত্তার ব্যবস্থা জোরদার, ক্যাম্পাসের মূল ফটক নির্মাণ, কলেজের সামনে ভাঙা সড়ক দ্রুত সংস্কার করা, ছাত্র হোস্টেলের জলাবদ্ধতা দূর করা, হোস্টেলগুলোতে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা, শিক্ষার্থীদের খেলার জন্য স্থায়ী খেলার মাঠের ব্যবস্থাসহ আটটি দাবি কলেজ অধ্যক্ষের কাছে তুলে ধরেন শিক্ষার্থীরা।

যদি এসব দাবি দ্রুত বাস্তবায়ন করা না হয় তা হলে আগামী শনিবার থেকে লাগাতার বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে বলে হুশিয়ারি দেন তারা।

পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. ওবায়েদ ইবনে আলী জানান, শিক্ষার্থীদের দাবির বিষয়ে আসলে গণপূর্তের সঙ্গে আমাদের অনেকবার কথা হয়েছে। তারা আমাদের জানিয়েছেন, বর্তমানে বাজেট সংকট রয়েছে। এ কলেজের সমস্ত কাজ গণপূর্ত বিভাগ করে থাকে। পরিবহন সংকট দূর করতে একটি টেন্ডার আহ্বান করা হয়েছে। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0060360431671143