অধ্যক্ষকে পেটানোর প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ - দৈনিকশিক্ষা

অধ্যক্ষকে পেটানোর প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

দৈনিক শিক্ষাডটকম, কুমিল্লা |

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দিঘিরপাড় টিআইকে মেমোরিয়াল ডিগ্রি কলেজে পরিচালনা কমিটি গঠনের সভায় স্থানীয় এক বিএনপি নেতা ও তার সঙ্গীরা কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীদের পিটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে কলেজটির শিক্ষার্থীরা। চেয়েছেন বিচার।  

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দি‌কে কলেজের সামনের প্রধান সড়কে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধনে বর্তমান এবং সাবেক শিক্ষার্থীরা অংশ নেন। এর আগে সোমবার শিক্ষক পেটানোর ঘটনা ঘটে। 

মূল অভিযুক্তের নাম আবু সাঈদ বাবলু। তিনি সদর দক্ষিণ উপজেলার দুই নম্বর চৌয়ারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বাবুল ও তার বাহিনী কলেজে ঢুকে অধ্যক্ষকে মারধর এবং মানসিক নির্যাতন করে। বাধা দিতে গেলে আমাদের আরও কয়েকজন শিক্ষক এবং ৪/৫ জন শিক্ষার্থীর গায়ে হাত দেয়। এসময় কলেজের কম্পিউটার এবং আসবাবপত্র ভাঙচুর করা হয়। আমরা এর বিচার চাই।

তারা আরও বলেন, বাবুল এবং তার বাহিনীকে আইনের আওতায় আনা পর্যন্ত আমরা ক্লাস বর্জন ঘোষণা করেছি।

এদিকে অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে শ্রেণি কার্যক্রম বন্ধ রেখেছেন শিক্ষক-কর্মচারীরা। বিচার না হওয়া পর্যন্ত শ্রেণি কক্ষে তারাও ফিরবেন না বলে জানান। 

নির্যাতনের শিকার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তাহের বলেন, কলেজ পরিচালনার আহ্বায়ক কমিটি গঠনের জন্য বৈঠক ঘোষণা করি। সেখানে বিদ্যোৎসাহী দুই সদস্যের কথা কাটাকাটির এক পর্যায়ে বাবুল ১৫-২০ জনকে সঙ্গে নিয়ে চেয়ার দিয়ে আমাকে মারধর করে।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম বলেন, হামলার ঘটনাটি খুবই দুঃখজনক। ঘটনার পর অধ্যক্ষ এবং অভিযুক্তদের ডেকেছি। অধ্যক্ষ উপস্থিত হলেও অভিযুক্ত কেউই আসেনি। আমরা ব্যবস্থা নিচ্ছি।

এ ঘটনায় থানায় এখনও কোনো অভিযোগ দায়ের হয়নি বলে জানিয়েছে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ।

কৃষিগুচ্ছ থেকে বের হয়ে আসার সর্বোচ্চ চেষ্টা করবো: বাকৃবি উপাচার্য - dainik shiksha কৃষিগুচ্ছ থেকে বের হয়ে আসার সর্বোচ্চ চেষ্টা করবো: বাকৃবি উপাচার্য ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা - dainik shiksha ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে - dainik shiksha ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে সাবেক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ৩ দিনের রিমান্ডে - dainik shiksha সাবেক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ৩ দিনের রিমান্ডে শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের - dainik shiksha শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের ছাত্র আন্দোলনে অংশ নেয়াদের রাজনৈতিক দল গঠনের অধিকার আছে: সারজিস - dainik shiksha ছাত্র আন্দোলনে অংশ নেয়াদের রাজনৈতিক দল গঠনের অধিকার আছে: সারজিস কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003262996673584