অনিয়মের অভিযোগে বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় আদালতের নিষেধাজ্ঞা - দৈনিকশিক্ষা

অনিয়মের অভিযোগে বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় আদালতের নিষেধাজ্ঞা

আমাদের বার্তা, সাঁথিয়া (পাবনা) |

পাবনার সাঁথিয়ায় কাশিনাথপুর ইউনিয়নের বলরামপুর বি.এইচ.সি.এস উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে পরীক্ষা স্থগিতের নির্দেশ দিয়ে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। আগামী ২১ জুন নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিন রয়েছে। 

  

মামলা সূত্রে জানা যায়, সাঁথিয়া উপজেলার বি.এইচ.সি.এস উচ্চ বিদ্যালয়ের জন্য একজন সহকারী প্রধান শিক্ষক, একজন অফিস সহায়ক, একজন আয়া এবং একজন পরিচ্ছন্নতা কর্মীর জন্য পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলজার হোসেন। ওই পদে অনেক প্রার্থী আবেদন করলেও বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা কমিটির যোগসাজসে পছন্দের প্রার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকার চুক্তিতে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের না জানিয়ে নিয়োগ রেজুলেশনে স্বাক্ষর গ্রহণ না করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার ব্যবস্থা করেন। এ অভিযোগে গত ১২ জুন ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির আরেক সদস্য আব্দুর রশিদ বাদি হয়ে পাবনা (সাঁথিয়া উপজেলা সিনিয়র সহকারী জজ) আদালতে মামলা করেন। মামলা নং-১০৯। আদালত বিষয়টি আমলে নিয়ে পরীক্ষায় নিষেধাজ্ঞা জারি করেন।

এদিকে অভিযোগ উঠেছে- এলাকাবাসী ও বিদ্যালয়ের শিক্ষার্থীর অভিভাবকদের চোখের আড়ালে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে এবং বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন করতে প্রধান শিক্ষক গোলজার হোসেন তৎপর রয়েছেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অধিকাংশ সদস্য ও অভিভাবকদের না জানিয়েই গোপনীয়ভাবে নিজ কক্ষে নির্বাচনী তফশিল টানিয়েছেন। নির্বাচনী তফশিল প্রকাশ করলেও তিনি নির্বাচনের ভোটার তালিকা প্রকাশ করেননি।

এ ব্যাপারে বলরামপুর বি.এইচ.সি.এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলজার হোসেন জানান, নিয়ম মেনে নির্বাচনী তফশিল প্রকাশ করা হয়েছে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আর্থিক সুবিধা গ্রহণের কথা অস্বীকার করেন তিনি।

সাঁথিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের বিশ্বাস বলেন, ওই বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার নিষেধাজ্ঞার ব্যাপারে আমার দপ্তরে আদালত থেকে কোনো কাগজপত্র আসেনি। আদালতের নির্দেশনা না আসলে বিধিমোতাবেক নিয়োগ কার্যক্রম সম্পন্ন হবে। এছাড়া নিয়োগ পরীক্ষার তারিখের আগে যদি আদালতের নিষেধাজ্ঞার কাগজপত্র আসে, তাহলে সেটা দেখে বিধিমোতাবেক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার সুযোগ না থাকলে স্থগিত করা হবে।

কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী - dainik shiksha এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না - dainik shiksha প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ - dainik shiksha বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ - dainik shiksha কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ - dainik shiksha কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0062098503112793