অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠানে যাচ্ছে বিএনপি - দৈনিকশিক্ষা

অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠানে যাচ্ছে বিএনপি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

নোবেলবিজয়ী অর্থনীতিবীদ ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হচ্ছে আজ বৃহস্পতিবার (৮ আগস্ট)। এ সরকার ও সরকারের উপদেষ্টাদের শপথ বাক্য পাঠ করানো হবে আজ রাত ৮টায়। 

এদিকে সরকার ও সরকারের উপদেষ্টাদের শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে উপস্থিত থাকবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচন বর্জনকারী সব দলকে শপথ অনুষ্ঠানে ডাকার জন্য রাষ্ট্রপতির কাছে বিএনপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির সিনিয়র নেতাদের নিয়ে একটি প্রতিনিধি দল শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।  

এদিকে, অন্তর্বর্তীকালীন সরকারের শপথগ্রহণের জন্য বঙ্গভবন কর্তৃপক্ষ সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারে ১৫ জন উপদেষ্টা শপথ নেবেন বলে জানা গেছে।

এর আগে দুপুর ২টার পর দেশে পৌঁছান ড. মুহাম্মদ ইউনূস। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান তিন বাহিনী প্রধান, পুলিশের নবনিযুক্ত আইজিপিসহ বিভিন্ন বাহিনী প্রধান, সুশীল সমাজের প্রতিনিধি এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা।

অন্তর্বর্তীকালীন সরকারে ডাক পাওয়া উপদেষ্টাদের জন্য ২১টি গাড়ি প্রস্তুত করা হয়েছে। যারা ড. ইউনূসের নেতৃত্বাধীন সরকারে শপথের আমন্ত্রণ পাবেন, তাদের বাসা থেকে বঙ্গভবনে নিয়ে যাওয়ার জন্য পাঠানো হবে এসব গাড়ি।

বঙ্গভবন থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাত ৮টায় বঙ্গভবনে নতুন সরকারের শপথ অনুষ্ঠান হবে। নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতি প্রথমে সরকার প্রধানকে শপথ পাঠ করাবেন। এরপর পর্যায়ক্রমে মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়াবেন। বঙ্গভবনে শপথ অনুষ্ঠান পরিচালনার প্রয়োজনীয় প্রস্তুতি শেষে হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

উল্লেখ্য, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হয় এবং একই দিন দেশ ছেড়ে ভারতের চলে যান টানা চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশে পৌঁছেছেন ড. ইউনূস - dainik shiksha দেশে পৌঁছেছেন ড. ইউনূস নতুন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান - dainik shiksha নতুন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান সুপ্রিম কোর্ট ঢেলে সাজাতে শিক্ষার্থীদের উদ্দেশে বিচারপতির ৬ প্রস্তাব - dainik shiksha সুপ্রিম কোর্ট ঢেলে সাজাতে শিক্ষার্থীদের উদ্দেশে বিচারপতির ৬ প্রস্তাব ব্যাংক থেকে এক লাখ টাকার বেশি তোলা যাবে না আজ - dainik shiksha ব্যাংক থেকে এক লাখ টাকার বেশি তোলা যাবে না আজ চুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ - dainik shiksha চুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0040531158447266