অবরোধ সমর্থনে জবির তিন গেটে ছাত্রদলের তালা - দৈনিকশিক্ষা

অবরোধ সমর্থনে জবির তিন গেটে ছাত্রদলের তালা

জবি প্রতিনিধি |

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ডাকা তিন দিনব্যাপী অবরোধ কর্মসূচির সমর্থনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিনটি ফটকে তালা ও ব্যানার ঝুলিয়েছে ছাত্রদল।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে শাখা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ফটকগুলোতে তালা ঝুলিয়ে দেয়া হয়। এ সময় পোগোজ ল্যাবরেটরি স্কুল গেটে তালা ও ব্যানার ঝোলানোর সময় পুলিশ তাদের ধাওয়া করে। 

তালা ঝোলানোর বিষয়ে শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহা সমাবেশে পুলিশ লীগ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলা ও গণ-গ্রেফতারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি। তার অংশ হিসেবে আমরা বিশ্ববিদ্যালয়ের গেটে তালা ও লিখিত ব্যানার ঝুলিয়ে দিয়েছি।

তিনি আরো বলেন, আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের এই ফ্যাসিস্ট সরকারের আজ্ঞাবহ প্রশাসন জনগনের স্বার্থ রক্ষার অবরোধকে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখবেন। আর যদি বিশ্ববিদ্যালয় বন্ধ না রাখেন সামনের যে কোন সহিংসতা এবং অপ্রতিকর ঘটনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবেন। আমাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত যতোই হামলা মামলা গ্রেফতার করুক আমরা রাজপথে থাকবো।

এ বিষয়ে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, আওয়ামী লীগ ও আওয়ামী লীগের দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির বিচার, জনগণের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনা, দেশের বিচার ব্যবস্থা সংশোধন করা ও এক দফা দাবি আদায়ের এ অবরোধে। গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অবরোধ পালিত হবে না এটা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। সেই অবরোধের লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল আজ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা দিয়ে দেশের জনগণের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীকে এ অবরোধ পালনে উৎসাহিত করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা গেটের তালা খুলে ফেলেছি। এ ছাড়া আমরা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছি কারা এ কাজ করেছে। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সহায়তায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0036599636077881