অর্থনৈতিক পরিস্থিতি সাফল্যের সঙ্গে মোকাবিলা করেছেন প্রধানমন্ত্রী : রাষ্ট্রপতি - দৈনিকশিক্ষা

অর্থনৈতিক পরিস্থিতি সাফল্যের সঙ্গে মোকাবিলা করেছেন প্রধানমন্ত্রী : রাষ্ট্রপতি

সাঁথিয়া প্রতিনিধি |

রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন বলেছেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ গোটা বিশ্বের উন্নয়ন ও অগ্রগতির জন্য মারাত্মক চ্যালেঞ্জ হিসেবে দেখা দিয়েছে। বাংলাদেশ এর বাইরে নয়, তবে বাংলাদেশে ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক নেতিবাচক পরিস্থিতি সাফল্যের সঙ্গে মোকাবিলা করে দেশকে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছেন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ,মেট্রোরেল, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ সকল মেগা প্রকল্পের কাজ সময়মত শেষ হয়েছে। জনগণ এসব প্রকল্পের সুফল পেতে শুরু করেছে। 

বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে পাবনার সাঁথিয়ায় পৌরসভার উদ্যোগে আয়োজিত ইছামতি নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি আরো বলেন, নৌকাবাইচ আবহমান গ্রাম বাংলার সমৃদ্ধ সংস্কৃতির একটি অনন্য ঐতিহ্য। নৌকাবাইচের একটি ঐতিহ্য আছে যা শতশত বছর ধরে চলে আসছে। নৌকা জাতীয়তাবাদী চেতনার বহিঃপ্রকাশ। এই চেতনাকে যারা অবরুদ্ধ করতে চায় তারা আজ পরাজিত। বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন বাঙালি জাতীয়তাবাদী চেতনাকে এগিয়ে নিতে। ১৯৭০ খ্রিষ্টাব্দে বঙ্গবন্ধু নৌকায় চড়ে নির্বাচনী বৈতরণী পার হয়েছেন। নৌকা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতীক। এই চেতনা স্বাধীনতা বিরোধী শক্তিকে প্রতিহত করেছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করে রাষ্ট্রপতি বলেন, আমরা তাঁকে ধরে রাখতে পারিনি। বঙ্গবন্ধু আমাদের সঙ্গে না থাকলেও তাঁর নীতি-আদর্শই বাঙালির এগিয়ে যাওয়ার পথ-নির্দেশিকা ও অনুপ্রেরণা। আমরা তাঁর দেখানো পথেই দেশকে এগিয়ে নিয়ে যাবো। বাংলাকে পরিণত করবো তাঁর স্বপ্নের সোনার বাংলায়। এটাই হোক আজকে আমাদের সকলের অঙ্গীকার।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শামসুল হক টুকুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাঁথিয়া পৌরসভার মেয়র মাহবুবুল আলম বাচ্চু। এসময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির সহধর্মীনী ড.রেবেকা সুলতানা, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, পাবনা পৌর মেয়র শরিফ উদ্দিন প্রধান, বেড়া পৌর মেয়র অ্যাডভোকেট আশিফ শামস রঞ্জন, সাঁথিয়ার উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ারসহ অনেকে।

নৌকা বাইচ প্রতিযোগিতায় বাগচি চ্যালেঞ্জার বায়া চ্যাম্পিয়ন এবং শারীর ভিটা এক্সপ্রেস সুজানগর রানারআপ হয়েছে। পরে সাঁথিয়া শিল্পকলা একাডেমির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করার জন্য ইছামতি নদীর দুই পাড়ে হাজার হাজার দর্শকের সমাগম ঘটেছিলো।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033290386199951