আমরা এখন যু*দ্ধ শুরু করতে চাই না : নেতানিয়াহু - দৈনিকশিক্ষা

আমরা এখন যু*দ্ধ শুরু করতে চাই না : নেতানিয়াহু

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুদ্ধ করবেন না বলে জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, আমরা এখন যুদ্ধ শুরু করতে চাই না, এখানেই শেষ করতে চাই। মঙ্গলবার (১০ অক্টোবর) টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে তিনি এসব কথা বলেন।  

এদিকে ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাসকে মোকাবিলায় ৩ লাখ রিজার্ভ সৈন্য প্রস্তুত রেখেছেন বেনিয়ামিন নেতানিয়াহু।টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৭৩ খ্রিষ্টাব্দে ইয়ম কাপ্পুর যুদ্ধের পর ৪ লাখ রিজার্ভ সৈন্য প্রস্তুত করে ইসরায়েল। আর হামাসের হামলার পর এই প্রথম এত সৈন্য প্রস্তুতের কথা জানাল তেল আবিব।

জাতির উদ্দেশ্যে নেতানিয়াহু বলেন, ইসরায়েল যুদ্ধের মধ্যে আছে, তাই আমরা আর যুদ্ধ শুরু করতে চাই না। আমাদের ওপর নৃশংস হামলা চালানো হয়েছে। ইসরায়েল যুদ্ধ শুরু না করলেও এটি ভালোভাবে শেষ করবে।

শনিবার সকালে হামাসের অতর্কিত হামলায় সাত শতাধিত ইসরায়েলি নিহত হয়েছে এবং আহত হয়েছে ২৩০০ জন।

প্রধানমন্ত্রী নেতানিয়াহু হামাসকে ব্যঙ্গ করে বলেন, এর জন্য তাদের চরম মূল্য দিতে হবে এবং যা তারা দীর্ঘদিন মনে রাখবে।

তিনি আরও বলেন, হামাস আমাদের ওপর হামলা চালিয়ে ইতিহাসের কথা স্মরণ করিয়ে দিল। এর জন্য আমরা তাদের এমন অবস্থা করব যেন ইসরায়েলের শত্রুরা তা মনে রাখে। 

নেতানিয়াহু বলেন, তারা আমাদের ভূখণ্ডে প্রবেশ করে হত্যাযজ্ঞ চালিয়েছে। উৎসব অনুষ্ঠানে হামলা চালিয়েছে। নারী ও শিশুদের অপহরণ করেছে। হামাস জঙ্গি সংগঠন আইএস’র মতো কাজ করেছে। তাই তিনি হামাসকে আইএস’র সঙ্গে তুলনা করেছেন।  

সূত্র: এনডিটিভি
 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028011798858643