আরো যেসব স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে - দৈনিকশিক্ষা

আরো যেসব স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে

দৈনিকশিক্ষা ডেস্ক |

আগামী ২৪ অক্টোবর আরও কিছু পুরোনো মডেলের স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ আর চলবে না। এর মধ্যে গুগল, সনি, এলজিসহ অন্যান্য ব্র্যান্ডের ফোন আছে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গ্যাজেডটস নাও এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

এসব ফোনে হোয়াটসঅ্যাপ না চলার কারণ

প্রতিবছর কমপ্যাটিবল (সংগতিপূর্ণ) ডিভাইসের তালিকা করে হোয়াটসঅ্যাপ। এই পদক্ষেপের ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারে গ্রাহকের অভিজ্ঞতা আরও ভালো থাকে। এ বছর যেসব ডিভাইস অ্যান্ড্রয়েড ৪.১-এর চেয়ে কম অপারেটিং সিস্টেমে চলে, সেই সব ফোনে হোয়াটসঅ্যাপের সর্মথন বন্ধ করে দেওয়া হবে।

ব্যবহারকারীরা যেসব সমস্যায় পড়বেন

ডিভাইসগুলো থেকে অ্যাপটির সমর্থন সরিয়ে ফেললে অক্টোবর ২৪ থেকে ফোনগুলোতে আর হোয়াটসঅ্যাপ চলবে না। এ ছাড়া এসব ব্যবহারকারী অ্যাপটির নতুন নতুন ফিচার থেকে বঞ্চিত হবে। 

অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপের সর্মথন না পেলে যা হবে 

যেসব ফোনে হোয়াটসঅ্যাপের সেবা পাওয়া যাবে না, সেগুলোতে আগে থেকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। হোয়াটসঅ্যাপ চালাতে ২৪ অক্টোবর আসার আগেই ফোনগুলো অ্যান্ড্রয়েড ৫ বা এর চেয়ে পরের ভার্সনের অপারেটিং সিস্টেমে আপডেট দিতে হবে অথবা নতুন ফোন চালাতে হবে।  

হোয়াটসঅ্যাপ বন্ধ হচ্ছে যেসব ডিভাইসে 

এইচটিসি ওয়ান 

সনি এক্সপেরিয়া জেড 

এলজি অপটিমাস জি প্রো 

স্যামসাং গ্যালাক্সি এস

এইচটিসি ডিজওয়্যার এইচডি

স্যামসাং গ্যালাক্সি ট্যাব ১০.১ 
 
আইফোনের আইওএস ১২ ও এর পরবর্তী ভার্সনগুলোতে হোয়াটসঅ্যাপ চলবে। আর কেএআইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের জন্য ২.৫.২ ভার্সন বা এর পরের ভার্সন লাগবে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031390190124512