ইউজিসি ভবনের নতুন ফটকের উদ্বোধন - দৈনিকশিক্ষা

ইউজিসি ভবনের নতুন ফটকের উদ্বোধন

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ভবনের ফটক ও সামনের সীমানা প্রাচীর উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে ফিতা কেটে ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ফটক উদ্বোধন করেন।

এসময় প্রফেসর আলমগীর বলেন, ইউজিসির দীর্ঘ প্রত্যাশিত দৃষ্টিনন্দন ফটক তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়। ফটকের ডিজাইন সম্পর্কে তিনি বলেন, ইউজিসি উচ্চশিক্ষা স্বচ্ছভাবে দেখভালের চেষ্টা করে এবং সকল বিশ্ববিদ্যালয়ের সাথে সেতুবন্ধন তৈরি করে উচ্চশিক্ষার মানোন্নয়ন ও প্রসারে কাজ করে থাকে। এই বিষয়গুলো ফটকের দৃষ্টিনন্দন স্থাপত্যে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। 

তিনি বলেন, বর্তমান সরকার আগারগাঁও প্রশাসনিক এলাকাকে ঘিরে নানামুখী উন্নয়ক কর্মকাণ্ড বাস্তবায়ন করছে। এর অংশ হিসেবে আগারগাঁও এলাকার রাস্তা প্রশস্ত করা হয়েছে। ইউজিসি ভবনের ফটক ও প্রাচীরের  মাধ্যমে কমিশন ভবনের সম্মুখভাগের প্রবেশ অংশের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। এই সড়কে যাতায়াতের সময় দৃষ্টিনন্দন ফটকের সৌন্দর্য দর্শকদের মুগ্ধ করবে বলে তিনি জানান।

প্রফেসর আলমগীর আরো বলেন, শিগগিরই ইউজিসিতে স্মার্ট পাসের ব্যবস্থা করা হবে। এর মাধ্যমে কমিশনে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার হবে। 

তিনি ফটক  ও সামনের সীমানা প্রাচীর নির্মাণে  স্থপতি, প্রকৌশলী, ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উদ্বোধনের সময় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. হাসিনা খান, সচিব ড. ফেরদৌস জামান, বিভাগীয় প্রধানগণ, ইউজিসি অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতারাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030760765075684