ইউরোপীয় ইউনিয়নে যোগ দেবে ইউক্রেন - দৈনিকশিক্ষা

ইউরোপীয় ইউনিয়নে যোগ দেবে ইউক্রেন

দৈনিকশিক্ষা ডেস্ক |

ইউরোপীয় ইউনিয়নের নেতাদের বৈঠকে ইউক্রেন এবং মলডোভাকে দ্রুত ইইউ-র সদস্যপদ দেয়ার ঐতিহাসিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের সদস্য পদ পেতে ইউক্রেন জনগণের আগ্রহ প্রবল।

কিন্তু বাদ সাধছিল হাঙ্গেরি। অবশেষে হাঙ্গেরিকে রাজি করানো গেছে। বৃহস্পতিবারের সিদ্ধান্তে হাঙ্গেরি ভেটো দেয়নি।
বেলজিয়ামে চলতি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া খুব সহজ মোটেই ছিল না।  ২৭ দেশের মধ্যে একমাত্র হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবান জানিয়ে দিয়েছিলেন, তার দেশে ইউক্রেনের সঙ্গে কোনোরকম সংলাপ শুরু করতে চায় না। তার মতে ইইউ-তে যোগ দেওয়ার জন্য  ইউক্রেন এখনো প্রযোজনীয় শর্ত পূরণ করতে পারেনি। এই ক্ষেত্রে ইউক্রেনে দুর্নীতি এবং সংখ্যালঘুদের উপর আক্রমণের উদাহরণ দেন তিনি। খবর ডয়চেভেলে।

তবে আলোচনা শুরু হওয়ার সংবাদ প্রকাশ্যে আসার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, এ এক ঐতিহাসিক জয়ের মুহূর্ত। এ জয় কেবল ইউক্রেনের নয়, সামগ্রিকভাবে ইইউ-র। এই জয় আমাদের আরো বেশি উজ্জীবিত এবং শক্তিশালী করবে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031671524047852