ইউসিটিসির ভিসি হলেন অধ্যাপক জাহিদ হোসেন - দৈনিকশিক্ষা

ইউসিটিসির ভিসি হলেন অধ্যাপক জাহিদ হোসেন

চট্টগ্রাম প্রতিনিধি |

ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামের (ইউসিটিসি) ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. জাহিদ হোসেন শরীফ। সম্প্রতি এই নিয়োগ সংক্রান্ত আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়টির প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

অধ্যাপক জাহিদ হোসেন শরীফের দীর্ঘ ৩০ বছরের শিক্ষকতা ও ১৪ বছরের প্রশাসনিক কার্য পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। ইউসিটিসিতে তিনি ১৪ বছর শিক্ষকতা করেন।

তিনি বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজে উপাধ্যক্ষ হিসেবে ৮ বছর এবং কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে ১২ বছর দায়িত্ব পালন করেন। জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে ৪৮টি গবেষণামূলক বৈজ্ঞানিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ১৯৭১ খ্রিষ্টাব্দে মহান মুক্তিযুদ্ধে তিনি ১ নম্বর সেক্টরের অধীনে যুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং কনিষ্ঠতম মুক্তিযোদ্ধা গ্রুপ কমান্ডার ছিলেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0035510063171387