উপবৃত্তি দিতে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য আহ্বান - দৈনিকশিক্ষা

উপবৃত্তি দিতে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য আহ্বান

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

উপবৃত্তি কার্যক্রমে অন্তর্ভুক্ত না হওয়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে থাকা স্কুল- কলেজ ও মাদরাসার তথ্য চেয়েছে অধিদপ্তর। ২৯ সেপ্টেম্বরের মধ্যে এসব তথ্য কারিগরি শিক্ষা অধিদপ্তরের পাঠাতে হবে।  

বৃহস্পতিবার (২২ আগস্ট) কারিগরি শিক্ষা অধিতদপ্তরের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত প্রি-ভোকেশনাল (৬ষ্ঠ-অষ্টম শ্রেণি), এসএসসি (ভোকেশনাল), দাখিল (ভোকেশনাল), এইচএসসি (ভোকেশনাল), এইচএসসি (বিএমটি) ও চার বছর মেয়াদী ডিপ্লোমা কোর্স পরিচালনাকারী সরকারি-বেসরকারি উপবৃত্তি কার্যক্রমে অন্তর্ভুক্ত না হওয়া প্রতিষ্ঠানগুলোকে চলমান কার্যক্রমে (২০২৪-২৫ অর্থবছরে) অন্তর্ভুক্তির জন্য আবেদন আহ্বান করা যাচ্ছে।

এতে আরো বলা হয়, উপবৃত্তি কার্যক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান অন্তর্ভুক্তির জন্য নির্ধারিত আবেদন ফরমের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র সংযোজন করে আঞ্চলিক পরিচালকের কার্যালয়ে ২৭ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে আবেদনের দুই কপি জমা দিতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্রাদির তালিকা: প্রতিষ্ঠান অর্ন্তভুক্তির আবেদনপত্র প্রতিষ্ঠান প্যাডে আলাদা আবেদন করে সংযুক্ত ফরমে তথ্য দিয়ে পূরণ করে দিতে হবে। প্রতিষ্ঠান স্থাপনের অনুমোদনের কপি (যদি থাকে), প্রতিষ্ঠানের ইএনআই কোডের প্রমাণ। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের প্রতিষ্ঠান কোডের প্রমাণ। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পাঠদানের অনুমোদনের কপি। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাওয়া পাঠদানের অনুমোদনের হালনাগাদকরণের কপি অথবা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এফিলিয়েশন ফি পরিশোধের প্রমাণক (যেকোন একটি) এবং ট্রেড বা টেকনোলজির বিভিন্ন সময়ে সংযোজনের প্রমাণ (প্রযোজ্য ক্ষেত্রে)।

এ ছাড়াও বলা হয় আঞ্চলিক পরিচালকরা ‘উপবৃত্তি কার্যক্রমে অন্তর্ভুক্তির জন্য আবেদনকারী প্রতিষ্ঠান’ থেকে প্রাপ্ত আবেদন ও ডকুমেন্টস যাচাই-বাছাই করে মতামতসহ আবেদনের একটি হার্ডকপি নির্ধারিত ছক অনুযায়ী কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠাবে। 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

আগের শিক্ষাক্রম ফিরছে আগামী বছর থেকে - dainik shiksha আগের শিক্ষাক্রম ফিরছে আগামী বছর থেকে অটোপাস হচ্ছে না, এইচএসসির ফল করোনাকালের পরীক্ষার অভিজ্ঞতায় নয় - dainik shiksha অটোপাস হচ্ছে না, এইচএসসির ফল করোনাকালের পরীক্ষার অভিজ্ঞতায় নয় অটোপাস চান না ৮৬ শতাংশ পরীক্ষার্থী - dainik shiksha অটোপাস চান না ৮৬ শতাংশ পরীক্ষার্থী সব প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দেয়া হলো - dainik shiksha সব প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দেয়া হলো আন্দোলনরত সেসিপ কর্মকর্তাদের হাতে লাঞ্ছিত শিক্ষা ক্যাডার - dainik shiksha আন্দোলনরত সেসিপ কর্মকর্তাদের হাতে লাঞ্ছিত শিক্ষা ক্যাডার পঞ্চম গণবিজ্ঞপ্তি : চূড়ান্ত সুপারিশের বিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha পঞ্চম গণবিজ্ঞপ্তি : চূড়ান্ত সুপারিশের বিজ্ঞপ্তি প্রকাশ মর্যাদা রক্ষা কমিটির শিক্ষা ভবনে অবস্থান শুরু - dainik shiksha মর্যাদা রক্ষা কমিটির শিক্ষা ভবনে অবস্থান শুরু বন্যাকে পরিকল্পিত দুর্যোগ বললেন ক্রীড়া উপদেষ্টা - dainik shiksha বন্যাকে পরিকল্পিত দুর্যোগ বললেন ক্রীড়া উপদেষ্টা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003122091293335