এক দুর্ঘটনায় ২০০ গাড়ির সংঘর্ষ, নিহত ১ - দৈনিকশিক্ষা

এক দুর্ঘটনায় ২০০ গাড়ির সংঘর্ষ, নিহত ১

দৈনিকশিক্ষা ডেস্ক |

চীনের ঝেংঝৌ শহর। বুধবার সকালে সেখানে কুয়াশা পড়েছে খুব। এ শহরে ইয়েলো নদীর ওপর একটি সেতুতে দুর্ঘটনা ঘটে। এতে একটি কিংবা দুটি নয়, দুই শতাধিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মারা গেছেন একজন। খবর রয়টার্সের।

উদ্ধারকারী ও রাষ্ট্রীয় টেলিভিশন সিসিটিভির খবর সূত্রে এসব তথ্য জানা গেছে। যে সেতুর ওপর এ দুর্ঘটনা ঘটেছে, সেটির নাম ঝেংজিং হুয়াংহে ব্রিজ। ইয়েলো নদীর ওপর অবস্থিত এ সেতু ঝেংঝৌ ও শিনজিয়াংকে যুক্ত করেছে। সিসিটিভির খবরে বলা হয়েছে, সেতুর ওপর বিপরীতমুখী দুটি পথ রয়েছে। দুই পাশেই এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, সেতুর ওপর বিশাল এলাকাজুড়ে গাড়ির স্তূপ। একটির সঙ্গে আরেকটি গাড়ি লেগে আছে। কোনোটির সামনের গ্লাস ভেঙেছে। কোনোটির জানালার গ্লাস ভেঙেছে। এতে একটি গাড়ি কয়েকটি গাড়ির ওপর উঠে গেছে। এই ভিডিওতে একজনকে বলতে শোনা যায়, ‘এটা খুবই ভয়ংকর ঘটনা। অনেক মানুষ এখানে আছে। মনে হয় না এ সেতু থেকে আমরা সহজে বের হতে পারব।’

সেখানে কুয়াশার কারণে ৫০০ মিটারের বেশি দূরে দেখা যায় না। চীনের স্থানীয় আবহাওয়া অফিস বলছে, বুধবার সকালে ওই এলাকায় কুয়াশার কারণে দৃষ্টিসীমা ২০০ মিটার নিচে নেমে আসে। এতেই ঘটে দুর্ঘটনা। ধারণা করা হচ্ছে, প্রথমে দুটি গাড়ির সংঘর্ষ হয়েছে। এরপর একের পর এক গাড়ি এসেছে আর একে অপরকে ধাক্কা দিয়েছে।

ঝেংজিং হুয়াংহে ব্রিজের এ দুর্ঘটনায় অনেকে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়েছে। এ উদ্ধারে কাজ করছে ১১টি ট্রাক ও অগ্নিনির্বাপণ বিভাগের ৬৬ কর্মী। দুর্ঘটনার পরপরই ওই সেতুতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে ঠিক কতজন আহত হয়েছেন, সেই হিসাব দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী তীব্র সেশনজটের মহাশঙ্কা - dainik shiksha তীব্র সেশনজটের মহাশঙ্কা কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! - dainik shiksha কলেজে ভর্তি : অতি চালাকদের শিক্ষাবোর্ডে ধরনা! ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন - dainik shiksha ক্যাম্পাস খুললে শিক্ষকরা কর্মসূচি চালু রাখবেন প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে কোটা, যা জানালেন সচিব কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট - dainik shiksha কলেজে ভর্তির সময় বাড়লো, ক্লাস শুরু ৬ আগস্ট স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর - dainik shiksha স্থগিত এইচএসসি পরীক্ষা ১১ আগস্টের পর দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0037879943847656