এটিইওসহ চার পদে আবেদন স্থগিত, অন্যান্য পদে সময় বাড়লো - দৈনিকশিক্ষা

এটিইওসহ চার পদে আবেদন স্থগিত, অন্যান্য পদে সময় বাড়লো

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীন ১৫৯টি সহকারী উপজেলা বা থানা শিক্ষা অফিসার পদে নিয়োগের আবেদন গ্রহণ স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এটিইওসহ মোট চারটি পদের আবেদন স্থগিত করা হয়েছে। আবেদন স্থগিত করা বাকি তিনটি পদ হলো, সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল), সহকারী প্রকৌশলী (ইলেকট্রনিক্স) ও সহকারী প্রকৌশলী (এক্সরে)। এ চারটি পদ ছাড়া পিএসসির ননক্যাডার বিজ্ঞপ্তির অন্যান্য পদে আবেদনের সময় বাড়ানো হয়েছে ১ থেকে ১০ আগস্ট পর্যন্ত। রোববার বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রাতে পিএসসির একজন কর্মকর্তা বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন। 

পিএসসি বলছে, ননক্যাডারের নিয়োগ বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদে শিক্ষাগত যোগ্যতা, বিভাগীয় প্রার্থী হিসেবে অভিজ্ঞতা, বয়স ইত্যাদি নিয়োগ বিধির সঙ্গে অসামঞ্জস্য থাকায় এটিইওসহ ওই চারটি পদের নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।

রোববার রাতে দৈনিক শিক্ষাডটকমের এসব তথ্য নিশ্চিত করে পিএসসির সংশ্লিষ্ট শাখার একজন পরিচালক জানান, বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

জানা গেছে, সহকারী উপজেলা বা থানা শিক্ষা কর্মকর্তার ১৫৯টি পদে নিয়োগে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনের সুযোগ পেয়েছিলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা। ৪৫ বছরের কম বয়সি প্রাথমিক শিক্ষকদের এ পদের আবেদন করার সুযোগ দেয়া হয়েছিলো। কিন্তু ওই পদের আবেদন প্রক্রিয়া স্থগিত করা হলো।

এছাড়া শারীরিক শিক্ষা কলেজের প্রভাষক, জেলা ক্রীড়া অফিসার, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মিডওয়াইফ, বিটিভির উপসহকারী প্রকৌশলী এবং কল, কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক (সেফটি) পদে নিয়োগের যোগ্যতায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে। 

আর গত ২৬ জুন জারি করা পিএসসির বিজ্ঞপ্তির ৩২ থেকে ৩৪, ৩৮, ৩৯ এবং ৪১ থেকে ৫১ পদে আবেদনের অনলাইনে রেজিস্ট্রেশনের সময়সীমা ১ থেকে ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। অর্থাৎ সহকারী উপজেলা বা থানা শিক্ষা অফিসার, সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল), সহকারী প্রকৌশলী (ইলেকট্রনিক্স) ও সহকারী প্রকৌশলী (এক্সরে) পদ ছাড়া গত ২৬ জুন জারি করা বিজ্ঞপ্তির অন্যান্য সব পদে আবেদনের রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। 

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0061018466949463