এটিএম থেকে বিকাশ-এ রেমিট্যান্স ক্যাশ আউট করা যাচ্ছে ৭ টাকা চার্জে - দৈনিকশিক্ষা

এটিএম থেকে বিকাশ-এ রেমিট্যান্স ক্যাশ আউট করা যাচ্ছে ৭ টাকা চার্জে

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

প্রবাসীর স্বজনরা এখন বিকাশ-এ পাঠানো রেমিট্যান্সের টাকা যেকোনো ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক এবং যেকোনো কিউ-ক্যাশ চিহ্নিত এটিএম বুথ থেকে সহজেই ক্যাশ আউট করতে পারছেন হাজারে মাত্র ৭ টাকা চার্জে। দেশজুড়ে ১৯টি শীর্ষ বাণিজ্যিক ব্যাংকের প্রায় ২ হাজার ৫০০ এটিএম বুথ থেকে বিকাশ অ্যাপ দিয়ে বা *২৪৭# ডায়াল করে এই সুবিধা গ্রহণ করতে পারছেন গ্রাহকরা।

দুটি প্রিয় এজেন্ট থেকে মাসে ৫০ হাজার টাকা পর্যন্ত হাজারে ১৪.৯০ টাকা খরচে ক্যাশ আউট করার পাশাপাশি এটিএম বুথ থেকে সাশ্রয়ে ক্যাশ আউট করার এই সুবিধা গ্রাহকদের দৈনন্দিন লেনদেনে আরো স্বাধীনতা ও সক্ষমতা এনে দিচ্ছে। এছাড়া বিকাশ অ্যাকাউন্ট থেকেই রেমিট্যান্সের অর্থ দিয়ে বিভিন্ন ধরনের পণ্য ও সেবার পেমেন্ট, গ্যাস-বিদ্যুৎ-পানির মতো ইউটিলিটি সেবার বিল পরিশোধ, সেন্ড মানি, মোবাইল রিচার্জ, শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি সেবার ফি পরিশোধ, অনুদান প্রদানসহ অসংখ্য সেবা ঘরে বসেই নিতে পারছেন প্রবাসীর স্বজনরা। 

এটিএম থেকে ক্যাশ আউট করবেন যেভাবে

এটিএম থেকে ক্যাশ আউট করতে গ্রাহককে *২৪৭# ডায়াল করে অথবা বিকাশ অ্যাপ থেকে ‘ক্যাশ আউট’ অপশনটি বেছে নিতে হবে। এখানে ‘ফ্রম এটিএম’ অপশনটি বেছে নিয়ে বিকাশ অ্যাকাউন্টের পিন নাম্বারটি দিলে এসএমএস এর মাধ্যমে গ্রাহকের মোবাইলে একটি ওটিপি যাবে। এই ওটিপি পরবর্তী ৫ মিনিট সক্রিয় থাকবে এবং ১ বারই ব্যবহার করা যাবে।

এবার এটিএম বুথ ক্যাশ আউট করতে এটিএম স্ক্রিনের নিচের দিকে বাম কোনায় থাকা ‘বিকাশ ক্যাশ আউট’ বাটনে চাপ দিয়ে পছন্দের ভাষা বেছে নিতে হবে। এরপর বিকাশ অ্যাকাউন্ট নাম্বার দিয়ে এবং ক্যাশ আউটের পরিমাণ বসিয়ে পরবর্তী ধাপে যেতে হবে। এখানে এসএমএস এর মাধ্যমে পাওয়া ওটিপি নাম্বার দিয়ে গ্রাহকের তথ্যাদি যাচাই করে নিশ্চিত করলেই গ্রাহক টাকা পেয়ে যাবেন। টাকা এবং রিসিট গ্রহণ করার পর গ্রাহকের মোবাইলে বিকাশ থেকে একটি কনফার্মেশন এসএমএস পাঠানো হবে।

পিএসসির নতুন চেয়ারম্যান মোবাশ্বের মোনেম - dainik shiksha পিএসসির নতুন চেয়ারম্যান মোবাশ্বের মোনেম মাদরাসায়ও বিভাগ বিভাজন চালুর নির্দেশনা - dainik shiksha মাদরাসায়ও বিভাগ বিভাজন চালুর নির্দেশনা পদোন্নতি, বদলিসহ বাসকশিপ’র ৫ দাবি - dainik shiksha পদোন্নতি, বদলিসহ বাসকশিপ’র ৫ দাবি শূন্যপদে বদলির দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি - dainik shiksha শূন্যপদে বদলির দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি ইবিতে পোষ্য কোটায় পাস করলেই ভর্তি, ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা - dainik shiksha ইবিতে পোষ্য কোটায় পাস করলেই ভর্তি, ক্ষুব্ধ সাধারণ শিক্ষার্থীরা প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ - dainik shiksha প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ই-সনদ পাবেন শিক্ষক নিবন্ধনধারীরা - dainik shiksha ই-সনদ পাবেন শিক্ষক নিবন্ধনধারীরা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045640468597412