এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - দৈনিকশিক্ষা

এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা

সাবিহা সুমি, দৈনিক শিক্ষাডটকম |

সাবিহা সুমি, দৈনিক শিক্ষাডটকম: টাকা ছাড়া আর হবে না বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের দেয়া সার্টিফিকেটের ভুল সংশোধন। নিয়ম মেনে আবেদন করে প্রিলি, রিটেন ও ভাইভায় পাস করা হাজার হাজার শিক্ষক নিবন্ধন সনদধারী তাদের সনদের নাম, জন্মস্থানসহ নানা ধরনের ভুল সংশোধন করতে এনটিআরসিএতে যান। এমনকি অনেকে মূল সনদ হারিয়ে ফেলেন।

ভুল সংশোধনেএতোদিন ফি দিতে হতো না নিবন্ধন সনদধারীদের। বছর বছর সনদধারীর সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভুল সংশোধনের সংখ্যাও বেড়ে চলছে। এতে এনটিআরসিএর ব্যয়ও বৃদ্ধি পাচ্ছে। তাই ফি আদায় করার সিদ্ধান্ত নিয়েছে এনটিআরসিএর নির্বাহী বোর্ড। একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

নতুন সিদ্ধান্ত অনুযায়ী সনদ পেতে আবেদনের সঙ্গে ১০০ টাকার  ব্যাংক ড্রাফট  দরকার হবে।  সরকার অনুমোদিত ও স্বীকৃত যেকোনো ব্যাংকে থেকে ব্যাংক ড্রাফট করা যাবে। 

আরো বিস্তারিত জানতে চোখ রাখুন দৈনিক শিক্ষাডটকম ও দৈনিক আমাদের বার্তায়। 

কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী - dainik shiksha এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না - dainik shiksha প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ - dainik shiksha বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ - dainik shiksha কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ - dainik shiksha কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0051848888397217