এমপিওবিহীন ৩য় শিক্ষকদের বাদ পড়ার কারণ জানতে চায় অধিদপ্তর - দৈনিকশিক্ষা

এমপিওবিহীন ৩য় শিক্ষকদের বাদ পড়ার কারণ জানতে চায় অধিদপ্তর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

গভর্নিংবডির নিয়োগ পাওয়া  কত জনকে কী কারণে ডিগ্রি স্তরে তৃতীয় শিক্ষক হিসেবে এমপিওভুক্ত করা যায়নি তার সুস্পষ্ট কারণ জানতে চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। একইসঙ্গে  নির্ধারিত ছকে জরুরি ভিত্তিতে এমপিওবিহীন  শিক্ষকদের তালিকা পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছে। তালিকার শিক্ষকের নাম, পদবী ও বিষয়, প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, শিক্ষার্থীর সংখ্যা, মন্তব্য ইত্যাদি উল্লেখ করতে হবে।

রোববার (১ সেপ্টেম্বর) মাউশি অধিদপ্তরের বেসরকারি কলেজ শাখার এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের ১৩ মার্চের চিঠি অনুযায়ী ২০১৬ খ্রিষ্টাব্দের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ডিগ্রি স্তরে গভর্নিংবডির নিয়োগপ্রাপ্ত তৃতীয় শিক্ষকদের শর্ত পূরণ সাপেক্ষে এমপিওভুক্ত করার জন্য বলা হয়েছে।

ওই চিঠির নির্দেশানুযায়ী জুলাই মাসের বিশেষ এমপিও সভায় বিষয়টি উপস্থাপন করা হয়। সভায় সিদ্ধান্ত নেয়া হয় ৭২৬ জন  ৩য় শিক্ষকের প্রয়োজনীয় সব কাগজপত্র যাচাই সাপেক্ষে এমপিওভুক্তির যোগ্য। তাদের এমপিওভুক্তির জন্য সব আঞ্চলিক পরিচালককে চিঠি দেয়া হয়।একইসঙ্গে  ডিগ্রি স্তরে গভর্নিংবডির নিয়োগ দেয়া অবশিষ্ট কত জনকে কী কারণে তৃতীয় শিক্ষক হিসেবে এমপিওভুক্তির জন্য বিবেচনা করা যায়নি তার সুস্পষ্ট কারণ মন্তব্যে উল্লেখসহ তালিকা পাঠাতে হবে। এই তালিকা পাঠানোর জন্য আঞ্চলিক পরিচালকদের নির্দেশনা দিতে বলা হয়। একইসঙ্গে  আঞ্চলিক কার্যালয় থেকে পাওয়া  তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে জরুরি ভিত্তিতে পাঠাতে হবে।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

মাধ্যমিকে আবারও বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ ফিরছে - dainik shiksha মাধ্যমিকে আবারও বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ ফিরছে বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য আহ্বান - dainik shiksha বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য আহ্বান ‘মিনিস্ট্রি অডিটর’ হতে আগ্রহী হাজারো শিক্ষা ক্যাডার ! - dainik shiksha ‘মিনিস্ট্রি অডিটর’ হতে আগ্রহী হাজারো শিক্ষা ক্যাডার ! মাদরাসা শিক্ষকদের আগস্ট মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের আগস্ট মাসের এমপিওর চেক ছাড় শিক্ষাপ্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি পাওয়া কর্মচারীদের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি পাওয়া কর্মচারীদের তথ্য আহ্বান এমপিওবিহীন ৩য় শিক্ষকদের বাদ পড়ার কারণ জানতে চায় অধিদপ্তর - dainik shiksha এমপিওবিহীন ৩য় শিক্ষকদের বাদ পড়ার কারণ জানতে চায় অধিদপ্তর গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ে চতুর্থ ধাপের ভর্তি ৩ সেপ্টেম্বরের পর - dainik shiksha গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ে চতুর্থ ধাপের ভর্তি ৩ সেপ্টেম্বরের পর সৃজনশীল পদ্ধতির পরীক্ষা ফিরছে - dainik shiksha সৃজনশীল পদ্ধতির পরীক্ষা ফিরছে অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১০ সেপ্টেম্বর কারিগরি শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রকিব উল্লাহ - dainik shiksha কারিগরি শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রকিব উল্লাহ সোমবার রাত ৮টা পর্যন্ত চিকিৎসকদের শাটডাউন স্থগিত - dainik shiksha সোমবার রাত ৮টা পর্যন্ত চিকিৎসকদের শাটডাউন স্থগিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0037670135498047