এমপিকে অভিনন্দন জানাতে ক্লাস হয়নি ৬ শিক্ষাপ্রতিষ্ঠানে - দৈনিকশিক্ষা

এমপিকে অভিনন্দন জানাতে ক্লাস হয়নি ৬ শিক্ষাপ্রতিষ্ঠানে

চাটমোহর (পাবনা) প্রতিনিধি |

সংসদ সদস্য আসবেন বলে পাবনার চাটমোহর উপজেলার ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানে বুধবার কোনো ক্লাস হয়নি। তাকে অভিনন্দন জানানোর জন্য শিক্ষার্থীদের প্রায় এক ঘণ্টা রাস্তায় দাঁড় করিয়ে রাখে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষ। তবে শিক্ষকদের দাবি, এমপিকে দেখার আগ্রহ থেকে শিক্ষার্থীরা রাস্তার দুইপাশে দাঁড়িয়েছিল।  

বুধবার দুপুরে উপজেলার ছাইকোলায় এ ঘটনা ঘটে। 

ছবি : সংগৃহীত

জানা যায়, পাবনা-৩ আসনের এমপি ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেনকে অভ্যর্থনা ও সড়ক পাকা করণের কাজ উদ্বোধন অনুষ্ঠানের জন্য শিক্ষার্থীদের রাস্তার দু’পাশে দাঁড় করিয়ে রাখা হয়। বুধবার দুপুরে চাটমোহর উপজেলার ছাইকোলা গুমানী নদীর ব্রিজ থেকে নিমাইচড়া ইউনিয়নের বওশা ব্রিজ পর্যন্ত সড়ক পাকা করণের কাজ উদ্বোধন করেন মকবুল হোসেন। এ উপলক্ষে লাঙ্গলমোড়া হাইস্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এসময় সংসদ সদস্যকে ফুল ছিটিয়ে অভ্যর্থনা জানাতে- ছাইকোলা ডিগ্রী কলেজ, ছাইকোলা উচ্চ বিদ্যালয়, ছাইকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, লাঙ্গলমোড়া ওয়ারেছিয়া দাখিল মাদ্রাসা, লাঙ্গলমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লাঙ্গলমোড়া হাই স্কুলের শিক্ষার্থীরা রাস্তার দুই পাশে দাঁড়িয়ে ছিল। এদিন এসব প্রতিষ্ঠানেই কোনো ক্লাস হয়নি বলে জানা যায়। 


আরো পড়ুন

স্কুলেই ঘুমান শিক্ষকরা, ক্লাসে রাখা বালিশ-কাঁথা

ক্লাস বন্ধ রেখে মানববন্ধন করানোর অভিযোগ


নাম প্রকাশ না করার শর্তে ছাইকোলা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থী জানান, সংসদ সদস্য আসবেন বলে স্যাররা আমাদের নিয়ে যান। তারপর রাস্তার দু’পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে বলেন।

এ বিষয়ে ছাইকোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহুরুল ইসলাম বলেন, আমরা শুধু ফুলের তোড়া দিয়ে সংসদ সদস্যকে অভ্যর্থনা জানাতে চেয়েছিলাম। কিন্তু শিক্ষার্থীরা এমপিকে দেখবে বলে স্কুল থেকে বের হয়ে রাস্তার দু’পাশে লাইনে দাঁড়িয়ে ছিল।

শিক্ষার্থীদের এভাবে রাস্তায় দাঁড় করিয়ে কোনো রাজনৈতিক ব্যক্তিকে অভিনন্দন জানানো শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা লঙ্ঘন করে কি না- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ নির্দেশনা লঙ্ঘন করে। তবে শিক্ষার্থীরা নিজেদের আগ্রহ থেকে সেখানে গেছে। 

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মগরেব আলী জানান, সংসদ সদস্যের কর্মসূচি-স্কুলের ক্লাস বন্ধ বা অভ্যর্থনার বিষয়টি তার জানা নেই। কেউ তাকে বিষয়টি জানায়নি। এটি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার লঙ্ঘন কিনা জানতে চাইলে তিনি তা স্বীকার করেন।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032069683074951