এসএসসিতে নকল সরবরাহ : কেন্দ্রসচিবকে অব্যাহতি - দৈনিকশিক্ষা

এসএসসিতে নকল সরবরাহ : কেন্দ্রসচিবকে অব্যাহতি

নীলফামারী প্রতিনিধি |

নীলফামারী ডিমলা উপজেলায় চলমান এসএসসি পরীক্ষায় নকল সরবরাহসহ নানা অভিযোগে খগাখড়িবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রসচিব মো. মোফাক্কেরুল ইসলাম অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ঘটনায় অভিযোগ তদন্তে উপজেলা সমাজসেবা অফিসারকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।  

বুধবার (৩ মে) তাকে অব্যাহতি দিয়ে নতুন কেন্দ্রসচিব দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এর আগে মঙ্গলবার (২ মে) ওই কেন্দ্রসচিবের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ দেন এক অভিভাবক।

  

অভিযোগ সূত্রে গেছে, উপজেলার খগাখড়িবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব মো. মোফাক্কেরুল ইসলাম কেন্দ্রে সিট প্ল্যানে দুর্নীতি, নকল ও হলরুমে মোবাইল সরবরাহ করেন। বিষয়টি জানাজানি হলে প্রতিবাদ করে এক অভিভাবক নীলফামারী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেন।

জেলা প্রশাসক অভিযোগটি তদন্ত সাপেক্ষে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। নির্দেশ পেয়ে একটি তদন্ত কমিটি করেন ইউএনও বেলায়েত হোসেন। তদন্ত প্রতিবেদন না আসা পর্যন্ত ওই কেন্দ্র সচিবকে অব্যাহতি দেন তিনি।

তবে এ বিষয়ে কোনো বক্তব্য দিতে রাজি হননি অব্যাহতি পাওয়া কেন্দ্রসচিব মো. মোফাক্কেরুল ইসলাম।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন না আসা পর্যন্ত ওই সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ থেকে নতুন সচিব দায়িত্ব পালন করছেন।

জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ ছিল। ডিমলা ইউএনওকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0039517879486084