কক্ষ পরিদর্শকদের বিরুদ্ধে যেখানে নকলে সহযোগিতার অভিযোগ - দৈনিকশিক্ষা

কক্ষ পরিদর্শকদের বিরুদ্ধে যেখানে নকলে সহযোগিতার অভিযোগ

কামরুজ্জামান সুইট, ঝালকাঠি |

সারা দেশের মতো ঝালকাঠি জেলাজুড়েও রোববার শুরু হচ্ছে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। শান্তিপুর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণে প্রস্তুত রয়েছে জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগ। 

তবে কয়েকটি কেন্দ্র প্রত্যন্ত এলাকায় হওয়ায় এসব কেন্দ্রে ভিজিল্যান্স টিমকে পাহারা দেন কক্ষ পরিদর্শকরা। এ ছাড়াও শহরের মধ্যে কেন্দ্র হলেও বিশেষভাবে ভিন্ন কক্ষে পরীক্ষা নেয়া হয় একটি কলেজের পরীক্ষার্থীদের। যাতে পরীক্ষায় অংশগ্রহণকারীরা অসদুপায় অবলম্বন করতে পারেন।

অভিযোগ রয়েছে, কেন্দ্র পরিদর্শকদের কঠোর দায়িত্ব পালন না করতে পরীক্ষার্থীদের কাছ থেকে চাঁদা তোলা হয়। এর ফলে তাঁরা সঠিকভাবে দায়িত্ব পালন না করে পরীক্ষার্থীদের অসদুপায় অবলম্বনে সহযোগিতা করেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, ঝালকাঠি সরকারী কলেজ কেন্দ্রের পুরাতন জরাজীর্ণ বিজ্ঞান ভবনে পরীক্ষা হয় রমজানকাঠি কারিগরি ও কৃষি কলেজের এইচএসসি ভোকেশনাল শাখার। 

সদর উপজেলার বিনয়কাঠি শেরে বাংলা একে ফজলুল ডিগ্রি কলেজ কেন্দ্রের পরীক্ষা হয় সুগন্ধিয়া মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ে। একেন্দ্রে পরীক্ষায় অংশ নেয় শেরেবাংলা একে ফজলুল ডিগ্রি কলেজ, নবগ্রাম মডেল হাইস্কুল এন্ড কলেজ, জামিলা খাতুন স্কুল এন্ড কলেজ। গুয়াটন হেমায়েত উদ্দিন ডিগ্রি কলেজ কেন্দ্রে ওই কলেজের এইচএসসি পরীক্ষার্থীসহ আকলিমা মোয়াজ্জেম হোসেন ডিগ্রি কলেজ ও সাচিলাপুর কিস্তাকাঠি স্কুল এন্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা পরীক্ষা দেন। এসব কেন্দ্রে কঠোর নজরদারীর দাবি জানিয়েছেন শহরের বেশ কয়েকজন শিক্ষাবিদ।

নতুন শিক্ষাক্রমের মূল্যায়ন পদ্ধতির চূড়ান্ত অনুমোদন - dainik shiksha নতুন শিক্ষাক্রমের মূল্যায়ন পদ্ধতির চূড়ান্ত অনুমোদন কর্তৃপক্ষের ভুলে এইচএসসি পরীক্ষা দেয়া হলো না ১৬ শিক্ষার্থীর - dainik shiksha কর্তৃপক্ষের ভুলে এইচএসসি পরীক্ষা দেয়া হলো না ১৬ শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষার দিন বৃষ্টি হলে সময় বাড়ানোর নির্দেশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার দিন বৃষ্টি হলে সময় বাড়ানোর নির্দেশ পেনশন স্কিম বাতিলের দাবিতে কর্মবিরতিতে শিক্ষকরা, ক্লাস-পরীক্ষা বন্ধ - dainik shiksha পেনশন স্কিম বাতিলের দাবিতে কর্মবিরতিতে শিক্ষকরা, ক্লাস-পরীক্ষা বন্ধ ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত’ - dainik shiksha ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত’ ক্লাস, পরীক্ষা বন্ধ হলে দায়ভার নেবে না শিক্ষকরা - dainik shiksha ক্লাস, পরীক্ষা বন্ধ হলে দায়ভার নেবে না শিক্ষকরা এমপিওভুক্তির জন্য টেবিলে টেবিলে টাকা দিতে হয় - dainik shiksha এমপিওভুক্তির জন্য টেবিলে টেবিলে টাকা দিতে হয় কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0032608509063721