কুবিতে বিএনসিসির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - দৈনিকশিক্ষা

কুবিতে বিএনসিসির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কুবি প্রতিনিধি |

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রার করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বিএনসিসি প্লাটুন। বৃহস্পতিবার সকালে প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ঘুরে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এরপর পদোন্নতিপ্রাপ্ত তিন ক্যাডেটদের র‍্যাংক ব্যাজ পরানো হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম বলেন, আজকের এই দিনে বিএনসিসি প্রতিষ্ঠিত হয়েছিলো। স্বাধীনতা পরবর্তী সময়ে বিভিন্ন শাখা ও উপ-শাখাকে একীভূত করে বিএনসিসির কার্যক্রম শুরু হয়। সেই ধারাবাহিকতায় এখনও বিএনসিসির তার কার্যক্রম পরিচালনা করছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন এই দিবসটি উদযাপন উপলক্ষে খুব ক্ষুদ্র কিন্তু ক্যাডেটদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সুন্দর একটি অনুষ্ঠানের আয়োজন করেছে।

ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হায়দার মাহমুদ বলেন, আজ ২৩শে মার্চ জ্ঞান, শৃঙ্খলা, স্বেচ্ছাসেবী  এই তিন মূল মন্ত্রে উদ্বুদ্ধ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর তথা বিএনসিসি এর ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৯ সালের ২৩শে মার্চ সকল বাধা বিপত্তি পেরিয়ে আজকের এই দিনে বিএনসিসি প্রতিষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, সেই দিনটি স্মরণে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের পক্ষ থেকে ভিসি স্যার, ট্রেজারার স্যার এবং আমাদের প্লাটুনের বিএনসিসিও স্যারসহ সবাইকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বিএনসিসি একটি ইমারজেন্সি সংগঠন। এটি বিভিন্ন দূর্যোগকালীন সময়ে আমাদের পাশে থাকে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকাণ্ডে তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রশংসনীয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী এবং বিএনসিসি ক্যাডেটরা।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান - dainik shiksha দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে - dainik shiksha ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত - dainik shiksha পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ - dainik shiksha সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ please click here to view dainikshiksha website Execution time: 0.0032110214233398